শিরোনাম
প্রকাশ : ২৪ এপ্রিল, ২০২১ ১৪:৩৬
প্রিন্ট করুন printer

মরিসের পিছনে অহেতুক অর্থ খরচ করা হয়েছে: পিটারসেন

অনলাইন ডেস্ক

মরিসের পিছনে অহেতুক অর্থ খরচ করা হয়েছে: পিটারসেন
পিটারসেন-মরিস

ধারাভাষ্যকার কিংবা ক্রিকেট বিশ্লেষক হিসেবে কেভিন পিটারসেন সবসময় স্পষ্ট বক্তা হিসেবে সুপরিচিত। আইপিএলের প্রথম কয়েকটি ম্যাচে পারফরম্যান্সের বিচার করে রাজস্থান রয়্যালসের অলরাউন্ড ক্রিকেটার ক্রিস মরিসকে নিয়ে তার ব্যক্তিগত মত জানালেন ইংল্যান্ডের সাবেক এই ক্রিকেটার। 

১৬ কোটি ২৫ লক্ষ টাকায় রয়্যালস শিবিরে যোগ দিয়ে আইপিএল নিলামে এখন পর্যন্ত সর্বাধিক দামি ক্রিকেটার হয়েছেন প্রোটিয়া অলরাউন্ডার ক্রিস মরিস। কিন্তু যে অর্থ দিয়ে রয়্যালস মরিসকে নিয়েছে তা কোনওভাবেই যথাযথ নয় বলে মন্তব্য করেছেন কেভিন পিটারসেন।
 
পিটারসেন সম্প্রতি জানিয়েছেন, এটা শুনতে হয়তো খুব খারাপ লাগবে। কিন্তু সত্যি বলতে আমি আইপিএল থেকে যা অর্থ পেয়েছি তার তুলনায় মরিসকে অনেক বেশি অর্থ খরচ করে দলে নেওয়া হয়েছে। আমার বলার উদ্দেশ্য এটা নয় যে সে এই অর্থ পাওয়ার যোগ্য নয়। কিন্তু আমার মনে হয় তার উপর একটা চাপ কাজ করছে।

তিনি আরও বলেছেন, দক্ষিণ আফ্রিকার জাতীয় দলেও মরিস প্রথম পছন্দ নয়। তাই আমার মনে হয় তার থেকে প্রত্যাশাটা আমরা অনেক বেশি করে ফেলছি। তাকে নিয়ে অহেতুক বেশি কথা হচ্ছে। আমার মনে হয় না সে নিয়মিত পারফরম্যান্স করার মতো ক্রিকেটার। 

চলতি আইপিএলের প্রথম চার ম্যাচে মরিসের ব্যাট থেকে ৪৮ রান। যার মধ্যে দ্বিতীয় ম্যাচে দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে তার ম্যাচ জেতানো অপরাজিত ৩৬ রানের ইনিংসটি রয়েছে। স্ট্রাইক রেট ১৫৪.৮৩। আর বল হাতে প্রথম চার ম্যাচে মরিসের ঝুলিতে এসেছে ৫টি উইকেট। সবমিলিয়ে দিল্লি ম্যাচের পারফরম্যান্স বাদ দিলে মরিসকে কখনোই বিশেষ কিছু বলে মনে হয়নি। 

গত বছরের আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরের হয়ে বল হাতে উইকেট পেলেও ব্যাট হাতে চুড়ান্ত ব্যর্থ হওয়ায় চলতি মরশুমে মরিসকে আর ধরে রাখেনি আরসিবি। তবে নিলামের টেবিলে মরিসকে নিয়ে ঝড় ওঠে। শেষ পর্যন্ত যুবরাজ সিংয়ের নজির ভেঙে আইপিএল নিলামে সবথেকে দামি ক্রিকেটার হিসেবে নতুন নজির গড়েন মরিস।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ তাফসির