শিরোনাম
প্রকাশ : ২৬ মে, ২০২১ ১০:৩৩
প্রিন্ট করুন printer

দল জিতলে প্রত্যেকটা সেঞ্চুরিই স্পেশাল: মুশফিক

অনলাইন ডেস্ক

দল জিতলে প্রত্যেকটা সেঞ্চুরিই স্পেশাল: মুশফিক
Google News

আগের ম্যাচে ১৬ রানের আক্ষেপ নিয়ে ফিরলেও এবার তিন অঙ্কের ম্যাজিক ফিগার ছুঁয়েই মাঠ ছাড়েন বাংলাদেশ দলের ব্যাটিং স্তম্ভ মুশফিকুর রহিম। শ্রীলঙ্কার বিপক্ষে ২য় ওয়ানডেতে স্রোতের বিপরীতে দাঁড়িয়ে দারুণ এক সেঞ্চুরি হাঁকিয়েছেন তিনি। তবে মুশফিকের কাছে সেঞ্চুরি 'মাইলস্টোন' হলেও দল জিতলে তবেই স্পেশাল মনে হয়।

মঙ্গলবার মুশফিক সেঞ্চুরির দেখা পেয়েছেন ১১৪ বলে ৬টি চারের মারে। আউট হন ১২৫ রান করে। তার এই শতকের ওপর নির্ভর করে বাংলাদেশ জয়ের ভিত (২৪৬/১০)  গড়ে। শেষ পর্যন্ত বৃষ্টি আইনে বড় জয়ে (১০৩ রানে) মাঠ ছাড়ে বাংলাদেশ।

ম্যাচ শেষে মুশফিক সেঞ্চুরির অনুভূতি নিয়ে বলেন, 'আমার মনে হয় এটা জাস্ট আরেকটা সেঞ্চুরি। প্রত্যেকটা সেঞ্চুরিই আমার কাছে স্পেশাল যদি আমার দল জিতে। সেদিক থেকে অবশ্যই স্পেশাল।'

এই জয়ে বাংলাদেশ একটি অনন্য মাইলফলক অর্জন করে। প্রথমবারের মতো শ্রীলঙ্কার বিপক্ষে কোনো সিরিজে জয় পায় লাল সবুজের প্রতিনিধিরা। মুশফিকের কাছে এ জন্য আরও স্পেশাল মনে হয়েছে।  

মুশফিক বলেন, 'এটা আরেকটু স্পেশাল কারণ আমরা শ্রীলঙ্কার সঙ্গে কখনো সিরিজ জেতেনি। এটার কারণে জিততে পেরেছি। অবশ্যই সামনের দিনে ভালো করতে আমাকে অনুপ্রেরণা দিবে।'

দলের ব্যাটসম্যানরা যখন আসা যাওয়ার মিছিলে অন্য প্রান্তে প্রতিরোধ গড়েন মুশফিক। মাহমুদউল্লাহর সঙ্গে ৮৭ রানের জুটির পর সাইফউদ্দিনের সঙ্গে গড়েন একটি কার্যকর। বারবার বৃষ্টির বাধায় শঙ্কা জেগেছে; সেই শঙ্কা উড়িয়ে সেঞ্চুরি করেই মাঠ ছাড়েন। মুশফিকের সঙ্গে শেষ হাসি আসে বাংলাদেশও।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর