প্রকাশ : ২৮ মে, ২০২১ ১৫:০৫
প্রিন্ট করুন printer

আবারও আঘাত হানলেন তাসকিন, ফিরলেন মেন্ডিস

অনলাইন ডেস্ক

আবারও আঘাত হানলেন তাসকিন, ফিরলেন মেন্ডিস
Google News

শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের তৃতীয় ও শেষটিতে মুখোমুখি হয়েছে বাংলাদেশ। শুক্রবার (২৮ মে)মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি দুপুর ১টায় শুরু হয়। এদিন, টস জিতে টাইগারদের ফিল্ডিংয়ে পাঠিয়েছেন সফরকারী অধিনায়ক কুশল পেরেরা। এ ম্যাচ জিতলে লঙ্কানদের হোয়াইটওয়াশের লজ্জা দিতে পারবে স্বাগতিকরা। তবে প্রথমে ব্যাটিংয়ে নেমে দুর্দান্ত সূচনা করে শ্রীলঙ্কা।

বাংলাদেশের বোলারদের ওপর তাণ্ডব চালিয়ে ১০ ওভারে ৭৭ রান তোলেন দুই লঙ্কান ওপেনার কুশল পেরেরা ও দানুশকা গুনাথিলাকা। কিন্তু দলীয় ১২তম ওভারে জোড়া আঘাত হেনে টাইগার শিবিরে স্বস্তি ফেরান তাসকিন আহমেদ। নিজের দ্বিতীয় ওভারে দানুশকা গুনাথিলাকাকে বোল্ড করে ৮২ রানের জুটি ভেঙেছেন এই ডানহাতি পেসার। ৩৩ বলে ৫ চার ও ১ ছয়ে ৩৯ রান করেন লঙ্কান ওপেনার। ওই ওভারেই পাথুম নিশানকাকে পেছনে মুশফিকুর রহিমের ক্যাচ বানান তাসকিন। চার বল খেলেও রানের খাতা খুলতে ব্যর্থ শ্রীলঙ্কার এই ব্যাটসম্যান।

দারুণ শুরুর পর তাসকিনের এক ওভারে দুই উইকেট হারিয়ে ধাক্কা খেলেও ক্রিজে থাকা কুশল পেরেরা নতুন ব্যাটসম্যান কুশল মেন্ডিসকে সঙ্গে নিয়ে উল্টো প্রতিরোধ গড়েন। তবে দলীয় ১৫১ রানের মাথায় তৃতীয়বারের মতো লঙ্কান ব্যাটিংয়ে আঘাত হানলেন তাসকিন। তিনি এবার ফেরালেন কুশল মেন্ডিসকে। অফ স্টাম্পে করা লেন্থ বল মেন্ডিস তুলে দেন মিড অফে দাঁড়ানো তামিমের হাতে। আউট হওয়ার আগে মেন্ডিসের ব্যাট থেকে আসে ৩৬ বলে ২২ রান।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ তাফসির

এই বিভাগের আরও খবর