শিরোনাম
প্রকাশ : ৩০ মে, ২০২১ ০৮:৩৭
আপডেট : ৩০ মে, ২০২১ ১১:৫২
প্রিন্ট করুন printer

২৯ বছর বয়সেই অবসরের চিন্তা হামেস রদ্রিগেজের

অনলাইন ডেস্ক

২৯ বছর বয়সেই অবসরের চিন্তা হামেস রদ্রিগেজের
ফাইল ছবি
Google News

কলম্বিয়ার হয়ে ২০১৪ বিশ্বকাপে মাতিয়েছিলেন হামেস রদ্রিগেজ। এখন এই ২০২১ সালে তার বয়স মাত্র ২৯। কিন্তু এখনই অবসরের কথা ভাবছেন তিনি। তিনি জানালেন। ‘বুড়ো’ বয়সে খেলতে চান না। 

ক্রিশ্চিয়ানো রোনালদোর বয়স এখন ৩৫, তাও তিনি গোল করেই চলেছেন। মেসি ৩৩ বছর বয়সেও এখনও বার্সেলোনার সেরা খেলোয়াড়। আর জলাতান ইব্রাহিমোভিচ? ৩৯ বছর বয়সেও এসি মিলানের গোল পাওয়ার চাবিকাঠি তার হাতেই। তাহলে ২৯ বছর বয়সেই অবসরের কথা ভাবছেন কেন রদ্রিগেজ?

প্রধান কারণ অবশ্যই চোট প্রবণতা। গত বছর রিয়াল থেকে ফ্রি ট্রান্সফারে ইংলিশ ক্লাব এভার্টনে এসেছিলেন কলম্বিয়ান এই তারকা। ভাল ফর্মে ছিলেন গোল করছিলেন আর করাচ্ছিলেন। কিন্তু ভোগাল সেই চোট। সেই জন্যই তিনি বলেছেন, আমি জানি না কোথায় অবসর নেব। তবে অবসর বেশি দূরে নেই। কারণ আমি বুড়ো অবস্থায় খেলতে চাই না। সেই বিশ্বকাপ (২০১৪) মনে হয় যেন গতকালের কথা। 

সেই বিশ্বকাপে বিস্ময় গোল এবং অনবদ্য পারফর্ম্যান্সের পরেই দর বেড়ে যায় রদ্রিগেজের। ৭৫ মিলিয়ন ইউরো দিয়ে মোনাকো থেকে তাকে কিনে নেয় রিয়াল মাদ্রিদ। এই ক্লাবের হয়েই দুইবার চ্যাম্পিয়ন্স লিগ জিতেছেন। দুই বছরের লোনে বায়ার্ন মিউনিখে গিয়েছিলেন। সেখানে দুই মৌসুমেই জার্মান লিগ চ্যাম্পিয়ন হয়েছেন। ট্রফির অভাব নেই রদ্রিগেজের। 

কিন্তু ব্যক্তিগত ভাবে যতটা তার কাছ থেকে আশা করা গেছিল ততটা ম্যাজিক তিনি দেখাতে পারেননি। রিয়ালে থাকাকালীন রোনালদোই ছিলেন সর্বেসর্বা। অন্যান্য ক্লাবেও সেই বিশ্বকাপের ফর্ম দেখাতে পারেননি। এর সঙ্গে চোটের সমস্যা তার অবসরের ইচ্ছাকে প্রবল করে তুলেছে।      
 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত

এই বিভাগের আরও খবর