শিরোনাম
প্রকাশ : ৩১ মে, ২০২১ ১৮:০৫
আপডেট : ১ জুন, ২০২১ ১৩:০১
প্রিন্ট করুন printer

অবশেষে বাড়ি ফিরলেন আইপিএলে খেলা অজি ক্রিকেটাররা

অনলাইন ডেস্ক

অবশেষে বাড়ি ফিরলেন আইপিএলে খেলা অজি ক্রিকেটাররা
সংগৃহীত ছবি
Google News

২০২১ আইপিএল মাঝপথে স্থগিত হয়ে গেলেও অজি ক্রিকেটারদের দেশে ফেরায় বাধা হয়ে দাঁড়ায় অস্ট্রেলিয়ান সরকারের নিয়ম। ফলে মালদ্বীপে কয়েকদিনের ছুটি কাটিয়ে অবশেষে অস্ট্রেলিয়া ফিরেছিলেন প্যাট কামিন্স, স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নাররা। এখানেই শেষ নয়, সিডনি পৌঁছে ১৪ দিনের হোটেল কোয়ারেন্টাইনে থাকার পর সোমবার (৩১ মে) অবেশেষ বাড়ি পৌঁছালেন আইপিএলে খেলা অজি ক্রিকেটাররা।

গত ৪ মে আইপিএল মাঝপথে স্থগিত হয়ে গেলেও সঙ্গে সঙ্গে দেশে ফিরতে পারেননি অজি ক্রিকেটাররা। ভারতে করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ার পরই ইউরোপের বিভিন্ন দেশগুলির মতো অস্ট্রেলিয়া সরকারও ভারতের সঙ্গে বিমান চলাচল বন্ধ করে দিয়েছিল। ১৫ মে পর্যন্ত ভারত থেকে কোনও বিমান সে দেশে অবতরণ করবে না বলে সরকারি নির্দেশ জারি করেছিল অস্ট্রেলিয়া সরকার। ফলে ৪ মে আইপিএল স্থগিত হলে গেলেও মালদ্বীপে ছুটি কাটাচ্ছিলেন অজি ক্রিকেটার, কোচ এবং ধারাভাষ্যকাররা৷ এই দলে ছিলেন মোট ৩৮ জন অস্ট্রেলিয়ান৷

সরকারি নিময় শিথিল হওয়ার পর করোনা আতঙ্ক ভুলে ১৭ মে দেশে ফেরেন আইপিএলে খেলা অস্ট্রেলিয়ান ক্রিকেটাররা। মালদ্বীপ হয়ে সিডনি পৌঁছান তারা। ২০২১ আইপিএল স্থগিত হওয়ার দুই সপ্তাহ পর দেশে ফিরলেন প্যাট কামিন্স, ডেভিড ওয়ার্নাররা ৷ কিন্তু তারপরও বাড়ি ফেরার ছাড়পত্র ছিল না অজি ক্রিকেটারদের। সরকারি নিয়মে সিডনির ম্যারিয়ট হোটেলে ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হয়েছিল কামিন্স-স্মিথদের।

দুই সপ্তাহের হোটেল কোয়ারেন্টাইন পর্ব শেষ করে সোমবার বাড়িতে ফেরার ছাড়পত্র পান অজি ক্রিকেটাররা। বাড়ি ফিরেই অন্তঃসত্ত্বা স্ত্রীর সঙ্গে ছবি পোস্ট করেন কলকাতা নাইট রাইডার্স ক্রিকেটার কামিন্স। অস্ট্রেলিয়ান জার্নালিস্ট বেইলি কামিন্সের বাড়ি ফেরার আবেগঘন মুর্হূত ভিডিও প্রকাশ তবে কোয়ারেন্টাইন থেকে বাড়ি ফেরার মুহূর্তেও মাস্ক করেছিলেন কামিন্স। বাড়ি ফেরার পর মেয়েদের সঙ্গে ভিডিও পোস্ট করেছেন ডেভিড ওয়ার্নারও।


বিডি-প্রতিদিন/সিফাত আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর