শিরোনাম
প্রকাশ : ১৩ জুন, ২০২১ ১২:২৩
আপডেট : ১৩ জুন, ২০২১ ১৬:১৪
প্রিন্ট করুন printer

ফুটবল জীবন কি শেষ হয়ে গেল এরিকসেনের?

অনলাইন ডেস্ক

ফুটবল জীবন কি শেষ হয়ে গেল এরিকসেনের?
ইনসেটে ক্রিশ্চিয়ান এরিকসেন
Google News

হৃদরোগ বিশেষজ্ঞের মতে ক্রিশ্চিয়ান এরিকসেন আর ফুটবল খেলতে পারবেন না। হৃদরোগে আক্রান্ত হয়ে থাকলে ইতালিতে ইন্টার মিলানের হয়েও আর খেলার সম্ভবনা নেই তার। এর আগে কোনও দিন হৃদরোগের কোনও সমস্যা ধরা পড়েনি এরিকসেনের।

শনিবার রাতে ফিনল্যান্ড বনাম ডেনমার্কের ম্যাচে হঠাৎ মাঠের মধ্যে পড়ে যান এরিকসেন। মাঠের মধ্যে ১০ মিনিট চিকিৎসা করার পর হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাঁকে। জ্ঞান ফিরলেও কী কারণে তিনি পড়ে গিয়েছিলেন তা এখনও স্পষ্ট নয়। মনে করা হচ্ছে হৃদরোগের কোনও সমস্যার কারণে এমন ঘটেছিল। মাঠের মধ্যেই তাকে সিপিআর দিয়েছিলেন ডেনমার্কের অধিনায়ক সাইমন কায়ের।

হৃদরোগের সমস্যা থাকলে ইতালির আইন অনুযায়ী ফুটবল খেলা নিষিদ্ধ। মিলানের হয়ে খেলেন এরিকসেন। হৃদরোগের কোনও সমস্যা ধরা পড়লে ইতালিতে তার পক্ষে আর খেলা সম্ভব নয়। 

হৃদরোগ বিশেষজ্ঞ স্কট মারে এক সাক্ষাৎকারে বলেন, “তার ফুটবল ক্যারিয়ার শেষ বলেই মনে হচ্ছে। ইতালির আইন অনুযায়ী কোনও খেলোয়াড়ের হৃদরোগ থাকলে তাকে খেলায় অংশগ্রহণ করতে দেওয়া হয় না।”

মারের মতে ইসিজি করার পরেই পরিষ্কার হবে কী কারণে এরিকসেনের এমন হয়েছিল। তবে ১১ বছরের ফুটবল ক্যারিয়ারে হৃদরোগের কোনও সমস্যা ছিল না তার। হঠাৎ কেন এমন হল তা জানার জন্য উদগ্রীব ফুটবল বিশ্ব। সূত্র: ডেইলি মেইল

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর