শিরোনাম
প্রকাশ : ১৯ জুন, ২০২১ ০২:৫৬
প্রিন্ট করুন printer

দ্বিতীয় ম্যাচেও জয়হীন ক্রোয়েশিয়া

অনলাইন ডেস্ক

দ্বিতীয় ম্যাচেও জয়হীন ক্রোয়েশিয়া
Google News

চেক রিপাবলিকের বিরুদ্ধে ড্র করায় পরের পর্বে যাওয়ার রাস্তা কঠিন হয়ে গেল ক্রোয়েশিয়ার। গত বিশ্বকাপের রানার্স ক্রোয়েশিয়া শুক্রবার ১-১ গোলে ড্র করেছে চেক রিপাবলিকের বিরুদ্ধে। দুই ম্যাচের পর ক্রোয়েশিয়া ১ পয়েন্ট নিয়ে তিন নম্বরে। আর চেক রিপাবলিক ৪ পয়েন্ট নিয়ে শীর্ষে।

শুক্রবার প্রথমার্ধে চেক রিপাবলিককে এগিয়ে দেন প্যাট্রিক শিক। দেজান লভরেন ফাউল করেন চেক রিপাবলিক ফুটবলারকে। পেনাল্টি থেকে গোল করেন শিক। হলুদ কার্ড দেখানো হয় লভরেনকে। তবে পেনাল্টি নিয়ে তৈরি হয়েছে বিতর্ক। ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারির সাহায্য নিয়ে পেনাল্টি দেওয়া হয়।

অনেকেই বলেছেন, সেটি পেনাল্টি ছিল না। তবে ধারাভাষ্য দেওয়ার সময় ভারতীয় অধিনায়ক সুনীল ছেত্রী পরিষ্কার বলেছেন, পেনাল্টি দেওয়া সঠিক সিদ্ধান্ত।

তবে দ্বিতীয়ার্ধের শুরুতেই সমতা টানেন পেরিসিচ। আন্দ্রে ক্রামারিচের ফ্রি-কিকে বল লেফট উইঙ্গে থাকা পেরিসিচের পথে পড়লে তা দখলে নিয়ে বক্সে ঢুকে দারুণ শটে জালে জড়ান ইন্টার মিলানের উইঙ্গার। 

বাকি সময়ে কোনো দলই আর জালের খোঁজ না পেলে ড্রয়ে শেষ হয় ম্যাচ। ২০০৬ বিশ্বকাপের পর এই প্রথম বড় কোনো আন্তর্জাতিক টুর্নামেন্টে নিজেদের প্রথম দুই ম্যাচেই জয়শূন্য রইলো ক্রোয়েশিয়া।

অন্যদিকে, দুই দলের মধ্যে চতুর্থবারের দেখায়ও জয়ের দেখা না পাওয়া চেক রিপাবলিক এবারের ড্র নিয়ে খুশিই হওয়ার কথা। কারণ এই ফল তাদের গ্রুপের পয়েন্ট তালিকার শীর্ষ তুলে দেওয়ার পাশাপাশি শেষ ষোলোর আশাও উজ্জ্বল করেছে

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর