শিরোনাম
প্রকাশ : ২৩ জুন, ২০২১ ০৮:১৭
প্রিন্ট করুন printer

চেকদের উড়িয়ে গ্রুপসেরা ইংল্যান্ড

অনলাইন ডেস্ক

চেকদের উড়িয়ে গ্রুপসেরা ইংল্যান্ড
Google News

ইউরো কাপের ম্যাচে মঙ্গলবার ওয়েম্বলি স্টেডিয়ামে মুখোমুখি হয় চেক রিপাবলিক ও ইংল্যান্ড। এতে রহিম স্টার্লিংয়ের একমাত্র গোলে চেক রিপাবলিককে হারায় ব্রিটিশরা। এর মাধ্যমে অপরাজিত থেকে গ্রুপের সেরা দল হয়ে ইউরোর শেষ ষোলো নিশ্চিত করল ইংল্যান্ড।

তবে এই ম্যাচে হারলেও নকআউটে উঠেছে চেকরা।

তিন ম্যাচে দুটি জয় ও একটি ড্রয়ে ৭ পয়েন্ট নিয়ে সবার ওপরে থেকে গ্রুপ পর্ব শেষ করলো ইংল্যান্ড। আগামী ২৯ জুন ওয়েম্বলিতে তাদের প্রতিপক্ষ ‘এফ’ গ্রুপের রানার্সআপ। অর্থাৎ ফ্রান্স, জার্মানি কিংবা পর্তুগালের সঙ্গে লড়তে হবে তাদের। গ্রুপে অজেয় থাকলেও পরের ধাপে শক্তিশালী প্রতিপক্ষ ভাবাচ্ছে থ্রি লায়নদের। কারণ আক্রমণে নেই ধার। 

এই ইউরোতে ইংল্যান্ডের ও নিজের দ্বিতীয় গোল করেছেন স্টার্লিং। ১২তম মিনিটে তার গোলের পর যে গতি, তীব্রতা আর ভক্তদের উন্মাদনা দেখা গিয়েছিল, তা দ্বিতীয়ার্ধে কমতে থাকে।

দুই দলই শেষ ষোলো নিশ্চিত করেই মাঠে নেমেছিল। তারপরও লড়াইটা ছিল গ্রুপসেরা হওয়ার। শুরুতেই তাদের টানা তৃতীয় ম্যাচে হতাশ করে গোলপোস্ট। ২ মিনিটে স্টার্লিং গোলকিপার টমাস ভ্যাকলিকের মাথার ওপর দিয়ে বল তুলে দেন, কিন্তু তা আঘাত করে পোস্টে। ১০ মিনিট পর ম্যানসিটি তারকা খুব কাছ থেকে লক্ষ্যভেদ করেন জ্যাক গ্রিলিসের ভাসানো ক্রসে।

২৬ মিনিটে কেন উইলিয়ামসনের দুর্দান্ত শট অবাক করে দিয়ে রুখে দেন ভ্যাকলিক। বিরতির ঠিক আগে আরেকবার টটেনহ্যাম তারকাকে হতাশ করেন চেক গোলকিপার। প্রথমার্ধে সমতা ফেরানোর সুযোগ পেয়েছিল চেকরা। টমাস হোলেসকে রুখে দিয়ে ইংল্যান্ডকে বাঁচান জর্ডান পিকফোর্ড। এছাড়া টমাস সোসেকের শট গোলপোস্টের পাশ দিয়ে গেলে গ্যালারিতে স্বস্তি ফেরে।

বদলি নামা জর্ডান হেন্ডারসন ম্যাচ শেষ হওয়ার পাঁচ মিনিট আগে ইংল্যান্ডের জার্সিতে প্রথম গোল উদযাপন করতে লেগেছিলেন। কিন্তু তা বাতিল হয় অফসাইডে। দ্বিতীয়ার্ধের এই পারফরম্যান্স হতাশ করলেও বড় স্ক্রিনে ক্রোয়েশিয়ার কাছে স্কটল্যান্ডের বিদায়ের খবর ভেসে উঠতেই উল্লাসে মেতে ওঠে ইংলিশ সমর্থকরা।

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর