শিরোনাম
প্রকাশ : ৪ আগস্ট, ২০২১ ০৩:১৪
আপডেট : ৪ আগস্ট, ২০২১ ০৩:১৫
প্রিন্ট করুন printer

পিছিয়ে গেল ইংল্যান্ড দলের বাংলাদেশ সফর, কপাল খুলল সাকিব-মুস্তাফিজের

অনলাইন ডেস্ক

পিছিয়ে গেল ইংল্যান্ড দলের বাংলাদেশ সফর, কপাল খুলল সাকিব-মুস্তাফিজের
মুস্তাফিজ-সাকিব
Google News

ভারতীয় ক্রিকেট বোর্ড বিশ্বকাপের প্রস্তুতি নিতে বন্ধ হয়ে যাওয়া আইপিএলের অবশিষ্ট ম্যাচগুলো আরব আমিরাতে আয়োজনের পরিকল্পনা করেছে। ক্রিকেটাররাও প্রস্তুতি নিতে আইপিএল খেলতে চাইছেন। ইংলিশ ক্রিকেটার ইউয়ান মরগান, জশ বাটলাররা আইপিএল খেলবেন বলে দেশটির ক্রিকেট বোর্ড আগামী সেপ্টেম্বরে বাংলাদেশ সফর অনির্দিষ্টকালের জন্য স্থগিত ঘোষণা করে। 

তবে দুই দলের ক্রিকেট বোর্ড নিজেদের মধ্যে আলাপ করে স্থগিত হয়ে যাওয়া সিরিজের নতুন সূচি নির্ধারণ করেছে। ২০২৩ সালের মার্চে নতুন সূচি চূড়ান্ত করেছে দুই দেশের বোর্ড। সফরে ৩টি করে ওয়ানডে ও টি-২০ খেলবে দুই দল। ম্যাচগুলো অনুষ্ঠিত হবে মিরপুর শের-ই বাংলা জাতীয় স্টেডিয়াম ও চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। আর ইংল্যান্ডের বাংলাদেশ সফর পিছিয়ে যাওয়ায় কপাল খুলল সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমানের।  

সংযুক্ত আরব আমিরাতে আগামী সেপ্টেম্বর-অক্টোবরে আইপিএল টুর্নামেন্টের বাকি ম্যাচগুলো হবে। ওই সময় বাংলাদেশ সফরে আসার কথা ছিল ইংল্যান্ড দলের। কিন্তু দেশের খেলা রেখে আইপিএলে অংশ নেওয়ার অনাপত্তিপত্র না পাওয়ার কথা ছিল সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমানের। কিন্তু ইংল্যান্ড সিরিজটি পিছিয়ে গেছে। তাই এখন আর সাকিব-মুস্তাফিজকে অনাপত্তিপত্র দিতে সমস্যা নেই বিসিবির।

এ বিষয়ে বিসিবির ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান আকরাম খান জানালেন, আইপিএলের বাকি অংশ খেলার অনুমতি দেওয়া হবে সাকিব-মুস্তাফিজকে। তাদের আইপিএলের বাকি অংশে খেলাটাকে বিশ্বকাপের প্রস্তুতি হিসেবেই দেখছে বিসিবি। কারণ সংযুক্ত আরব আমিরাতে আইপিএলের পরই হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। তারা যদি আবেদন করে আর যদি আমাদের কোনো আন্তর্জাতিক ব্যস্ততা না থাকে তাহলে তারা আইপিএলের বাকি অংশে গেলে আমাদের কোনো আপত্তি নেই।

উল্লেখ্য, সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান এবারের আইপিএলে অংশ নিয়েছেন। সাকিব খেলেছেন তার পুরনো দল কলকাতা নাইট রাইডার্সে (কেকেআর) আর মুস্তাফিজুর ফিরেছেন রাজস্থান রয়্যালসে।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ আল সিফাত

এই বিভাগের আরও খবর