শিরোনাম
প্রকাশ : ২ সেপ্টেম্বর, ২০২১ ১৩:০৬
প্রিন্ট করুন printer

অশ্বিনের না খেলা দুর্ভাগ্যজনক, বিস্ফোরক ভারতের বোলিং কোচ

অনলাইন ডেস্ক

অশ্বিনের না খেলা দুর্ভাগ্যজনক, বিস্ফোরক ভারতের বোলিং কোচ
রবিচন্দ্রন অশ্বিন।
Google News

রবিচন্দ্রন অশ্বিন লাল বলের ক্রিকেটে ভারতের এক নম্বর স্পিনার। একাই দলকে ম্যাচ জেতানোর ক্ষমতা রাখেন। অথচ চলতি টেস্ট সিরিজের প্রথম তিন ম্যাচের একটিতেও তাকে খেলতে দেখা যায়নি। এজন্য ভারতের বোলিং কোচ ভরত অরুণ অশ্বিনকে না খেলানোয় দুর্ভাগ্যজনক বলে মনে করছেন।

ভারতের বোলিং কোচ বলেন, ‘অশ্বিন আমাদের টিমের সেরা বোলারদের একজন। এটা দুর্ভাগ্যজনক যে এখনো পর্যন্ত খেলেনি অশ্বিন।’ রবিচন্দ্রন অশ্বিনকে জো রুটের ইংল্যান্ড ভয় পাচ্ছে, ভারত জানে। কিন্তু তারপরেও আজ বৃহস্পতিবার থেকে শুরু হতে চলা ওভাল টেস্টে অশ্বিনকে খেলানো হবে কি না, ঠিক করে উঠতে পারেনি ভারতীয় টিম।

আসলে অধিনায়ক বিরাট কোহলি বরাবরই স্পিনের থেকে পেসারদের বেশি পছন্দ করেন। বিশেষ করে বিদেশের মাটিতে। সেজন্য প্রথম তিন ম্যাচে চার পেসার নিয়েই খেলেছে ভারত। রবীন্দ্র জাদেজা খেলেছেন একমাত্র অল-রাউন্ডার হিসেবে। তৃতীয় টেস্টে হারের পর ওভালে অশ্বিনকে ফেরানোর দাবি জোরাল হচ্ছে।

ভরত অরুণ বলছেন, সুযোগ যদি আসে, যদি পরিস্থিতির প্রয়োজন হয়, অবশ্যই অশ্বিন-জাদেজা একসঙ্গে খেলবে, ভারতীয় বোলিং কোচের আশঙ্কা হলো, অশ্বিনকে নিয়ে ইংরেজ ব্যাটসম্যানদের ভয়ের কারণে পালটে ফেলা হতে পারে ওভালের পিচ-চরিত্র।

‘অশ্বিন যদি পিচ থেকে একটু সাহায্য পায়, তা হলে ও ভয়ঙ্কর হয়ে উঠতে পারে। যে কারণে আমার মতে, বৃহস্পতিবার সকালে সিদ্ধান্ত নেওয়া ভাল অশ্বিনকে নিয়ে, বলেন তিনি।

ভারতীয় বোলিং বলেন, ইতিহাস বলে ওভালের পিচে স্পিন কাজে লাগে। ইংল্যান্ড জানে জাদেজা এবং অশ্বিন একসঙ্গে খেললে কতটা ভয়ঙ্কর হতে পারে। অর্থাৎ ভরত অরুণ চাইছেন চতুর্থ টেস্টে দলের দুই স্পিনারকে একসঙ্গে খেলাতে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর