শিরোনাম
৫ সেপ্টেম্বর, ২০২১ ১৬:১৩

ব্রাজিলের বিপক্ষে কি খেলবেন আহত মেসি?

অনলাইন ডেস্ক

ব্রাজিলের বিপক্ষে কি খেলবেন আহত মেসি?

বিশ্বকাপ বাছাইপর্বে ৩-১ গোলে জিতেছে আর্জেন্টিনা। ভেনিজুয়েলার বিপক্ষে ম্যাচে মেসি ছিলেন অনেকটাই নিষ্প্রভ। এর জন্য অবশ্য অনেকটা দায়ী ভেনিজুয়েলার খেলোয়াড়রা। ম্যাচে লিওনেল মেসিকে কড়া পাহারায় রেখেছিলেন তারা। সেটি অবশ্য সমস্যা নয়, তবে মেসিকে রুখতে বেশ কয়েকবার ফাউল করেছেন তারা। 

ম্যাচের ২৯ মিনিটে ঘটে সেই ফাউলটি। বিশেষজ্ঞরা জানিয়েছেন, হাঁটু বরাবর করা সেই বাজে ট্যাকল একটু এদিক-সেদিক হলেই ক্যারিয়ার শেষ হয়ে যেতে পারত তার।

গোছানো আক্রমণে ভেনিজুয়েলা বিপদসীমার একটু সামনে চলে এসেছিলেন মেসি। পাসও দিয়ে দিয়েছিলেন সতীর্থ রদ্রিগো ডি পলকে। কিন্তু তারপরও মারাত্মক ফাউলের শিকার হন তিনি। মেসির হাঁটু বরাবর লাথি মেরে বসেন বদলি হিসেবে মাঠে নামা আদ্রিয়ান মার্টিনেজ।  

ভিডিওতে দেখা গেছে, মেসি পা বেঁকে গেছে, মাটিতে লুটিয়ে পড়ে কোঁকাচ্ছেন তিনি। এমন দুর্ধর্ষ ফাউল করে লালকার্ড দেখেন আদ্রিয়ান। তাতে অবশ্য আর্জেন্টিনা ও মেসি সমর্থকদের মনের কোণে কালো মেঘ সরেনি। 

অনেকেই শঙ্কায় আছেন- রবিবার ব্রাজিলের বিপক্ষে সুপার এল ক্লাসিকোতে মেসি খেলতে পারবেন কিনা। তিনি ফিট আছেন তো?

ম্যাচ খেলতে ব্রাজিলের মাটিতে পা রেখেছেন মেসি। তাকে স্বাভাবিকভাবেই হেঁটে যেতে দেখা গেছে ভিডিওতে।

এর পরও শঙ্কা থেকেই যাচ্ছে। যে কারণে সমর্থকদের শঙ্কা কমানোর চেষ্টা করেছেন আর্জেন্টাইন কোচ লিওনেল স্ক্যালোনির কাছে। এর পরও শতভাগ নিশ্চয়তা দিতে পারলেন না।

তিনি বললেন, ‘মেসি ঠিক আছে। হ্যাঁ ভেনিজুয়েলার ম্যাচে সেই ফাউলটি ভয় ধরিয়ে দেওয়ার মতো ছিল। কিন্তু আমাদের সৌভাগ্য যে মেসি ঠিকই আছে। আজ বিকালে অনুশীলন আছে, সেখানে দেখার পর আমরা তার অবস্থা শতভাগ নিশ্চিত করব।’ 

বিডি প্রতিদিন/আরাফাত