১৯ সেপ্টেম্বর, ২০২১ ১৯:২২

'হঠাৎ সবকিছু পাল্টে গেছে'

অনলাইন ডেস্ক

'হঠাৎ সবকিছু পাল্টে গেছে'

হঠাৎ করেই  দলের পাকিস্তান সফর বাতিলের বিষয়ে এবার মুখ খুললেন নিউজিল্যান্ড ক্রিকেটের প্রধান নির্বাহি  ডেভিড হোয়াইট। তিনি বলেন, পাকিস্তানের নিরাপত্তা নিয়ে কোন সংশয় না থাকলেও শুক্রবার হঠাৎ করেই সবকিছু পাল্টে গেছে।

তিনি জানান, প্রথম দিকে নিরাপত্তা বিষয়ে পাকিস্তানের  গৃহীত পদক্ষেপে সন্তস্ট ছিল বলেই বোর্ড সেখানে দল পাঠায়। 

পাকিস্তান সফর বাতিল ঘোষণা করে বিশেষ বিমানে রাওয়ালপিন্ডি থেকে গতকাল দেশের উদ্দেশ্যে রওনা দিয়ে এখন দুবাইয়ে অবস্থান করছে নিউজিল্যান্ড ক্রিকেট দল। দুবাইয়ে স্থানীয় হোটেলে ২৪ ঘণ্টার আইসোলেশনে থাকবে কিউই দল। এরপর দেশের উদ্দেশ্যে রওনা দিবে লাথামবাহিনী। 

দুবাইয়ে পৌঁছে এক বিবৃতিতে হোয়াইট বলেন, ‘শুক্রবার হঠাৎ করেই সবকিছু বদলে গেছে। পরামর্শ বদলে গেছে, হুমকির মাত্রা বদলে গেছে। তাই বাধ্য হয়ে আমরা দায়িত্বশীল পদক্ষেপ নিয়েছি।'

এক ই-মেইল বার্তায় জাতীয় দলকে হুমকি দেয়ায় নিরাপত্তাজনিত কারণে পাকিস্তানের মাটিতে সিরিজ বাতিল করে দেয় নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড (এনজেডসি)। হুমকি পাবার পর বাধ্য হয়েই সফর বাতিল করতে হয় বলে জানান হোয়াইট। তিনি বলেন, ‘প্রাথমিকভাবে পাকিস্তানের নিরাপত্তা নিয়ে আমরা সন্তুষ্ট ছিলাম। এ কারণেই পাকিস্তান সফরে জাতীয় দলকে সবুজ সংকেত দেয়া হয়। আমি বলতে পারি একটি নির্দিষ্ট গোষ্ঠী থেকে আমাদের দলকে হুমকি দেয়া হয়েছিলো।’

তবে হুমকির বিষয়ে বিস্তারিত কিছু বলবেন না জানিয়ে হোয়াইট বলেন, ‘হুমকির ব্যাপারে কোন বিস্তারিত তথ্য প্রকাশ করা হবে না।’

গত ১৭ সেপ্টেম্বর থেকে শুরু হবার কথা ছিলো পাকিস্তান ও নিউজিল্যান্ডের মধ্যকার তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। কিন্তু ম্যাচ শুরুর আগে পাকিস্তান সফর বাতিলের ঘোষণা দেয় নিউজিল্যান্ড ক্রিকেট দল। 

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর