২৯ সেপ্টেম্বর, ২০২১ ২০:৩৯

কাল শুরু হচ্ছে শেখ রাসেল গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট

অনলাইন ডেস্ক

কাল শুরু হচ্ছে শেখ রাসেল গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট

আগামীকাল থেকে শুরু হচ্ছে ১ম শেখ রাসেল (অ-১৮) গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট। কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে প্রধান অতিথি হিসেবে টুর্নামেন্টের উদ্বোধন করবেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোহাম্মদ জাহিদ আহসান রাসেল। 

শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদের উদ্যোগে এবং সাইফ পাওয়ারটেকের পৃষ্ঠপোষকতায় আয়োজিত টুর্নামেন্টে ঢাকা মহানগরীর মোট ৩২টি থানা দল অংশ নিচ্ছে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শহীদ শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে আয়োজিত টুর্নামেন্টে দলগুলো নকআউট ভিত্তিতে পরস্পরের বিপক্ষে লড়বে।

দ্বিতীয় পর্ব ও কোয়ার্টার ফাইনাল অতিক্রম করে শীর্ষ চারটি দল সেমি-ফাইনালে খেলবে। টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হবে আগামী ১৫ অক্টোবর। আগামী ১৮ অক্টোবর শেখ রাসেলের জন্মদিনেই এই টুর্নামেন্টের বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এমনটাই জানিয়েছেন টুর্নামেন্টের আয়োজকরা।   

টুর্নামেন্টের চ্যাম্পিয়ন দলকে দেয়া হবে দুই লাখ টাকার অর্থ পুরস্কার। রানারআপ দল পাবে এক লাখ টাকার অর্থ পুরস্কার। 

আজ রাজধানীর একটি হোটেলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে টুর্নামেন্টের বিস্তারিত তথ্য উপস্থাপন করেন টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান ও ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ২০ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ফরিদ উদ্দিন আহম্মদ রতন।

এসময় আরও উপস্থিত ছিলেন শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদেও মহাসচিব কে এম শহিদ উল্যা, টুর্নামেন্টের পৃষ্ঠপোষক সাইফ পাওয়ার টেকের ব্যবস্থাপনা পরিচালক ও শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদের উপদেষ্টা তরফদার রুহুল আমিন, বাংলাদেশ দাবা ফেডারেশনের সাধারণ সম্পাদক সৈয়দ শাহাবুদ্দিন শামীম, আলাউদ্দিন সাজু প্রমুখ। 

কেম এম শহিদ উল্যা বলেন, আশির দশক থেকে আমরা এ সংগঠনের মাধ্যমে দেশের শিশু-কিশোরদের  নিয়ে খেলাধুলা, সামাজিক ও বিভিন্ন সাংস্কৃতি কার্যক্রম পরিচালনা করে আসছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার ১৮ অক্টোবরকে ‘শেখ রাসেল দিবস’ হিসেবে ঘোষণা করেছেন। প্রথমবারের মত ‘শেখ রাসেল দিবস’ পালনের লক্ষে এ টুর্নামেন্টের আয়োজন।

টুর্নামেন্টের পৃষ্ঠপোষক সাইফ পাওয়ার টেকের ব্যবস্থাপনা পরিচালক ও শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদের উপদেষ্টা তরফদার রুহুল আমিন এসময় বলেন, ‘প্রধানমন্ত্রীর নির্দেশে আমরা প্রথমবারের মত ঢাকা মহানগরীতে এই টুর্নামেন্ট আয়োজন করতে যাচ্ছি। আমরা শুধু এ বছরের জন্য নয়, প্রতি বছরই শেখ রাসেল গোল্ডকাপ অনূর্ধ্ব-১৮ টুর্নামেন্ট আয়োজন করব। এটিকে ভবিষ্যতে তৃণমূলে ছড়িয়ে দিতে চাই। তৃণমূল থেকে উঠে না আসলে প্রকৃত ফুটবলার পাওয়া সম্ভব নয়।’

টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান ফরিদ উদ্দিন আহম্মদ রতন বলেন, ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ  রাসেলের নামে এ টুর্নামেন্ট  আয়োজন করতে পেরে আমরা গর্বিত।’
১৮ অক্টোবর ‘শেখ  রাসেল দিবস’ ঘোষণা করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে রতন সফলভাবে টুর্নামেন্ট আয়োজনে সংশ্লিষ্ট  সকলের সহযোগিতা কামনা করেন ও পৃষ্ঠপোষক প্রতিষ্ঠানকে ধন্যবাদ জানান। সূত্র: বাসস

বিডি প্রতিদিন/আরাফাত

সর্বশেষ খবর