৬ অক্টোবর, ২০২১ ০১:৩১

রাজস্থানকে উড়িয়ে কলকাতার চাপ বাড়াল মুম্বাই

অনলাইন ডেস্ক

রাজস্থানকে উড়িয়ে কলকাতার চাপ বাড়াল মুম্বাই

সংগৃহীত ছবি

মুম্বাই ইন্ডিয়ান্স ও রাজস্থান রয়্যালস ম্যাচের আগে কলকাতা নাইট রাইডার্স সমর্থকরা একটাই কামনা করেছিল। যে দলই জিতুক ব্যবধানটা যেন বড় না হয়। কিন্তু নাইট সমর্থকদের চাপ ম্যাচের শেষে যে অনেক গুণ বেড়ে গেল তাতে কোনও সন্দেহ নেই। রাজস্থান রয়্যালসকে মুম্বাই ইন্ডিয়ান্স হারাল বড় ব্যবধানে। ১১ ওভার বাকি থাকতে ৮ উইকেটে জয় রোহিত শর্মার দলের।

পাঁচ বারের চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স যেন একটা সুযোগের অপেক্ষায় ছিল। সুযোগ ছিল দুই দলের সামনেই । কিন্তু মুম্বাই ন্ডিয়ান্স সুযোগ নিতে জানে। আর রাজস্থান রয়্যালস হেলায় সুযোগ হারাতে পারে। সেটাই দেখিয়ে গেল গপ্তপকাল মঙ্গলবার (৫ অক্টোবর) শারজার আইপিএল ম্যাচ।

টস জিতে প্রথমে রাজস্থানকে ব্যাট করতে পাঠান রোহিত শর্মা। শুরুটা ভালই করেছিলেন রাজস্থান দুই বাঁহাতি ওপেনার। কিন্তু লুইসের ২৪ ও জায়সওয়ালের ১২ রানের ইনিংস শেষ হতেই রাজস্থান যেন আত্মহত্যার পথ বেছে নিল। একের পর এক ব্যাটসম্যান এলেন আর বোলারদের বেশি বিরক্ত না করেই প্যাভেলিয়ানের পথ ধরলেন। ২০ ওভারে মাত্র ৯০ রান। ভাগ্য ভাল অলআউট হয়নি পিঙ্ক আর্মি। ৪টি উইকেট নিলেন অজি পেসার নেথ্যান কুল্টারনাইল। প্রথম ম্যাচ খেলতে নামা জিমি নিশাম নিলেন ৩টি উইকেট। ২টি উইকেট বুমরার।

লক্ষ্য মাত্র ৯১ রান। দ্রুত টার্গেটে পৌঁছাতে পারলে কলকাতার সঙ্গে রান রেটের পার্থক্য অনেকটা কমিয়ে ফেলা যাবে। প্রথম ওভার থেকেই উদ্দেশ্য পরিস্কার করে দিলেন মুম্বাই ইন্ডিয়ান্স অধিনায়ক রোহিত শর্মা । ১৩ বলে ২২ রানের ইনিংস। একই পথে হাঁটলেন সূর্যকুমার। ৮ বলে ১৩ রান তার। উইকেটের অন্যপ্রান্তে দাঁড়িয়ে থাকা ইষণ কিষণও বা পিছিয়ে থাকেন কি ভাবে। ব্যাট চালাতে শুরু করলেন তিনিও। ২৫ বলে অপরাজিত ৫০। নবম ওভারেই দলকে জেতালেন, সঙ্গে নিজের ফর্ম নিয়ে ওঠা প্রশ্নও বাউন্ডারির বাইরে ফেললেন।

১৩ ম্যাচে ১২ পয়েন্ট। লিগ টেবিলে পয়েন্টের বিচারে একই জায়গায় দাঁড়িয়ে কলকাতা নাইট রাইডার্স ও মুম্বাই ইন্ডিয়ান্স। নাইটদের সঙ্গে রান রেটের পার্থক্য বেশ কিছুটা কমিয়ে ফেলেছে রোহিতের দলে। বৃহস্পতিবার (৭ অক্টোবর) রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ম্যাচ কলকাতা নাইট রাইডার্সের। অন্যদিকে, মুম্বাই ইন্ডিয়ান্স খেলবে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে। ম্যাচ জিতলেই প্লে-অফের টিকিট পাকা মর্গ্যানদের। কিন্তু হার মানেই রাস্তা পরিস্কার হয়ে যাবে মুম্বাই ইন্ডিয়ান্সের। 


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ আল সিফাত

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর