৯ অক্টোবর, ২০২১ ১০:৪৩

ভিডিওতে দেখে নিন ওমানের বিপক্ষে সোহানের দুর্দান্ত সেই ৫ ছক্কা

অনলাইন ডেস্ক

ভিডিওতে দেখে নিন ওমানের বিপক্ষে সোহানের দুর্দান্ত সেই ৫ ছক্কা

ভিডিওতে দেখে নিন ওমানের বিপক্ষে সোহানের দুর্দান্ত সেই ৫ ছক্কা

ওমান ‘এ’ দলের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে ব্যাট হাতে দারুণ করেছেন বাংলাদেশ একাদশের ব্যাটসম্যানরা। দুই ওপেনার লিটন দাস ও মোহাম্মদ নাঈমের দারুণ শুরুর পর শেষে নুরুল হাসান সোহানের ছক্কার ঝড়ে ২০৭ রানে থামে বাংলাদেশ।

শুক্রবার ওমানের আল আমেরাত ক্রিকেট গ্রাউন্ডে খেলাটি শুরু হয় রাত সাড়ে ৮টায়। বাংলাদেশ আগে ব্যাটিং করে ৪ উইকেট হারিয়ে ২০৭ রান তোলে। মাত্র ১৫ বলে ৪৯ রান নিয়ে সোহান ও ১০ বলে ১৯ রান নিয়ে শামীম পাটোয়ারি অপরাজিত ছিলেন।

শেষ ১২ বলের মধ্যে সোহান-শামীম হাঁকান ৭টি ছয়। তার মধ্যে সোহান একাই হাঁকান ৫টি। ১৯তম ওভারের প্রথম ৩ বলে ৩টি ছয়ের পর ইনিংসের শেষ ২ বলেও উড়িয়ে বাউন্ডারি পার করেন। সব মিলিয়ে বাংলাদেশ ইনিংসে ছয়ের মার ১৩টি। শেষ ৫ ওভারে বাংলাদেশ তোলে ৮১ রান।

১৭তম ওভারে বাংলাদেশের রান যখন ৪ উইকেটে ১৪০, তখন ক্রিজে আসেন সোহান। আমিরের ওভারের তৃতীয় ডেলিভারিতে ছক্কা হাঁকান তিনি। বাউন্ডারিতে ক্যাচে পরিণত হতে পারতেন, কিন্তু দূরহ ক্যাচটি লুফে নিতে পারলেন না ফিল্ডার। পরের বলটি বোলারের উপর দিয়ে বিশাল এক ছক্কা হাঁকান। ওভারের শেষ বলটিও উড়িয়ে পাঠান বাউন্ডারির বাইরে।

১৯তম ওভারের প্রথম ও দ্বিতীয় বলে ছক্কা হাঁকান সোহান। দলীয় রান নিয়ে যান ১৯৫-এ। রাফিউল্লাহর করা শেষ ওভারের শেষ ২ বলকেও উড়িয়ে সীমানার বাইরে পাঠিয়ে ছাড়েন এ উইকেটকিপার।

দুর্দান্ত এমন ইনিংস খেলার পরও মাত্র এক রানের জন্য অর্ধশতাধিক বঞ্চিত হন সোহান। কারণ সেখানেই ওভার শেষ হয়ে যায়।  

ভিডিওতে দেখুন সোহানের সেই ৫ ছক্কা দেখুন

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর