২০ অক্টোবর, ২০২১ ০৯:১৭

৫ গোলের রোমাঞ্চকর লড়াইয়ে অ্যাটলেটিকোকে হারাল লিভারপুল (ভিডিও)

অনলাইন ডেস্ক

৫ গোলের রোমাঞ্চকর লড়াইয়ে অ্যাটলেটিকোকে হারাল লিভারপুল (ভিডিও)

চ্যাম্পিয়ন্স লিগে ‘বি’ গ্রুপের ম্যাচে অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে পাঁচ গোলের রোমাঞ্চের ম্যাচে জয় পেয়েছে লিভারপুল। শুরুতে দলকে এগিয়ে নেওয়ার পর জয়সূচক গোলটিও করেন মোহামেদ সালাহ।

মঙ্গলবার রাতে ওয়ান্দা মেত্রোপলিতানোয় অ্যাটলেটিকো মাদ্রিদকে ২-৩ গোলে হারিয়েছে লিভারপুল।

অ্যাটলেটিকোর বিপক্ষে ম্যাচের অষ্টম মিনিটেই লিভারপুলকে এগিয়ে দেন মোহাম্মদ সালাহ। তিনজনকে কাটিয়ে ডি বক্সের বাইরে থেকে নেওয়া শটে লক্ষ্যভেদ করেন তিনি। এর পাঁচ মিনিট পরই কেইতা গোল করে ফের এগিয়ে দেন লিভারপুলকে।

দুই গোলে পিছিয়ে পড়া অ্যাটলেটিকোকে ম্যাচে ফেরান গ্রিজম্যান। ২০তম মিনিটে কোকের নিচু শটে কাছ থেকে টোকা দিয়ে গোল করেন তিনি। চার মিনিট পরই জোয়াও ফিলিক্সের কাছ থেকে বল পেয়ে ব্যবধান আরও কমান ফরাসি ফুটবলার। কিন্তু দ্বিতীয়ার্ধে আবার এই গ্রিজম্যানই বিপদে ফেলেন অ্যাটলেটিকোকে।

৫২ মিনিটে বলের নিয়ন্ত্রণ নিতে রবার্তো ফিরমোনের মুখে পা লাগান অনেক উঁচুতে। সরাসরি লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয় তাকে। ৭৮তম মিনিটে দিয়োগো জটা ডি-বক্সে ফাউলের শিকার হলে পেনাল্টি পায় লিভারপুল। গোল করে দলকে জেতান সালাহ।

প্রায় দুই-তৃতীয়াংশ সময় বল দখলে রেখে লিভারপুল গোলের উদ্দেশ্যে ১১টি শট নেয়, যার ছয়টি লক্ষ্যে। আর অ্যাটলেটিকোর আট শটের পাঁচটি লক্ষ্যে ছিল।

টানা তৃতীয় জয়ে পূর্ণ ৯ পয়েন্ট নিয়ে ‘বি’ গ্রুপের শীর্ষে আছে লিভারপুল। গ্রুপের আরেক ম্যাচে পোর্তো ঘরের মাঠে ১-০ গোলে হারিয়েছে এসি মিলানকে। পোর্তোর সমান ৪ পয়েন্ট নিয়ে দুইয়ে অ্যাটলেটিকো। মিলানের পয়েন্ট শূন্য।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

সর্বশেষ খবর