২৬ নভেম্বর, ২০২১ ০৮:৫৭

অ্যাসেজে প্রভাব ফেলবে পেইন কাণ্ড: পন্টিং

অনলাইন ডেস্ক

অ্যাসেজে প্রভাব ফেলবে পেইন কাণ্ড: পন্টিং

টিম পেইন ও রিকি পন্টিং।

টি-২০ বিশ্বকাপ জয়ের পর থেকে সব ভালোই চলছিল। ক্রিকেটের সবথেকে ছোট ফর্ম্যাটে বিশ্ব জয়ের পর, বড় ফর্ম্যাটে অ্যাসেজ ধরে রাখার লড়াই শুরুর জন্য তৈরি হচ্ছিলেন অজি ক্রিকেটাররা। কিন্তু এর মাঝেই টিম পেইনের সেক্সটিং কাণ্ড অস্ট্রেলিয়া ক্রিকেটের ভিত নাড়িয়ে দিল। নতুন করে অধিনায়কের খোঁজ শুরু হয়েছে অস্ট্রেলিয়ার ক্রিকেটে। 

অধিনায়ক পদে ইন্টারভিউ দিয়েছেন প্যাট কামিন্স। সহ-অধিনায়ক পদে ইন্টারভিউ দিয়েছেন স্টিভ স্মিথ। কিন্তু টিম পেইন কাণ্ড কতটা প্রভাব ফেলবে? সাবেকঅজি অধিনায়ক রিকি পন্টিং বলছেন, এই ঘটনা প্রভাব ফেলবে অ্যাসেজ সিরিজে। 

বিশ্বজয়ী প্রাক্তন অধিনায়ক বলেন, একটা বড় সিদ্ধান্ত নিয়েছে টিম। নিজের জন্য, অস্ট্রেলিয়া ক্রিকেটের জন্য। কিন্তু এই ঘটনা সহজে মুছে যাবে না। তাই অ্যাসেজ সিরিজে তা প্রভাব ফেলবে। টিম এখন যেখানেই যাবে ওকে প্রশ্নের মুখে পড়তে হবে। কতটা ঠাণ্ডা মাথায় ও প্রথম টেস্টে নামতে পারবে সেটাই প্রশ্ন।

টিম পেইন কি তাহলে প্রথম টেস্টে খেলবেন না? মানসিক ভাবে আবার আগের জায়গায় ফিরে আসার জন্য তাকে কি কিছুটা সময় দেওয়া হবে? এমন প্রশ্নও ঘোরাফেরা করছে অস্ট্রেলিয়া ক্রিকেটে। তা হলে কে হতে পারেন ব্রিসবেন টেস্টে অস্ট্রেলিয়ার উইকেটকিপার? 

পন্টিংয়ের পছন্দ জস ইংলিশ। তরুণ এই ক্রিকেটারকেই অস্ট্রেলিয়ার ভবিষ্যত্‍ হিসেবে দেখছেন পন্টিং। যদিও সাবেক অধিনায়কের সঙ্গে একমত নন অস্ট্রেলিয়ার বর্তমান ক্রিকেটার ন্যাথান লিয়ন। উইকেটের পেছনে তিনি অন্য কাউকে নয়, পেইনকেই চাইছেন। সাবেক অধিনায়ককে তিনি দেখছেন বিশ্বের সেরা উইকেটকিপার হিসেবে।

পেইন উইকেটের পেছনে থাকবেন কি না সেটা নিয়ে প্রশ্ন যেমন আছে, তেমনই প্রশ্ন নতুন নেতা কে? কার নেতৃত্বে জো রুটের ইংল্যান্ডের বিরুদ্ধে নামবে অস্ট্রেলিয়া? উত্তর এখনও পায়নি ক্রিকেট অস্ট্রেলিয়া। অধিনায়ক ও সহ-অধিনায়ক পদে ইন্টারভিউ দেওয়া প্যাট কামিন্স ও স্টিভ স্মিথই যোগ্য প্রার্থী বলছেন লিয়ন। 

তিনি বলেন, আমার মতে ক্রিকেট ক্রিকেট অস্ট্রেলিয়া যে দুইজনের ইন্টারভিউ নিয়েছে, তারাই এই পদের যোগ্য প্রার্থী। প্যাটের নেতৃত্বে নিউ সাউথ ওয়েলসে খেলেছি গত বছর। দারুণ অধিনায়কত্ব করেছিল প্যাট। জানি এবারের কাজটা অনেকটা অন্যরকম। তবে তার সঙ্গে অনেক সিনিয়ির ক্রিকেটার থাকবে, যারা প্রতি পদে ওকে সাহায্য করবে।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ আল সিফাত

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর