শিরোনাম
২ ডিসেম্বর, ২০২১ ১৫:২৭

আইপিএলে নিষিদ্ধ হতে পারেন লোকেশ রাহুল!

অনলাইন ডেস্ক

আইপিএলে নিষিদ্ধ হতে পারেন লোকেশ রাহুল!

কেএল রাহুল। ফাইল ছবি।

লোকেশ রাহুল দল ছেড়ে চলে যাওয়ায় একেবারেই খুশি হতে পারছেন না আইপিএলের ফ্র্যাঞ্চাইজি পাঞ্জাব কিংসের কর্মকর্তারা। তাদের মতে, চুক্তি শেষ হওয়ার আগেই অন্য দলের সঙ্গে কথা বলে নিয়ম ভেঙেছেন রাহুল। এতে আইপিএলে নিষিদ্ধও হতে পারেন ভারতীয় এই ব্যাটসম্যান।

২০২০ সালে রবিচন্দ্রন অশ্বিন দল ছাড়ার পর পাঞ্জাবের অধিনায়ক করা হয়েছিল রাহুলকে। ব্যাট হাতে তিনি ভাল খেললেও কোনো বারই দলকে প্লে-অফে নিয়ে যেতে পারেননি।

জানা গেছে, তাকে দলে নেওয়ার চেষ্টা করেছে আইপিএল’র নতুন দল লক্ষ্ণৌ। রাহুল নিজেও নাকি পাঞ্জাবের সঙ্গে চুক্তি শেষ হওয়ার আগে লক্ষ্ণৌর প্রস্তাবে সাড়া দিয়েছেন, যা আইপিএল’র নীতিবিরুদ্ধ বলেই মনে করছেন অনেকে।

পাঞ্জাবের অন্যতম মালিক নেস ওয়াদিয়া ভারতীয় সংবাদমাধ্যমের কাছে এ ব্যাপারে ক্ষোভ প্রকাশ করেছেন। তিনি বলেছেন, ‘আমরা রাহুলকে ধরে রাখতে চাইলেও ও নিলামে যেতে চেয়েছে। যদি চুক্তি শেষ হওয়ার আগেই কোনো ফ্র্যাঞ্চাইজি ওকে ছিনিয়ে নিতে চায়, তাহলে সেটা অনৈতিক। কোনো ক্রিকেটারকে প্রলুব্ধ করা বিসিসিআই’র আইনের বিরোধী।’

প্রসঙ্গত, ২০১০ সালে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর সঙ্গে চুক্তি থাকার পরও অন্য দলের সঙ্গে যোগাযোগ করেছিলেন রবীন্দ্র জাদেজা। আর তাতে তিনি এক বছরের জন্য আইপিএল থেকে নিষিদ্ধ হয়েছিলেন। এবার দেখার বিষয়, রাহুলের ক্ষেত্রেও পরিণতি একই হয় কিনা।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর