২ জানুয়ারি, ২০২২ ০৮:৫৩

দ্বিতীয় দিনের সকালের সেশন বাংলাদেশের

অনলাইন ডেস্ক

দ্বিতীয় দিনের সকালের সেশন বাংলাদেশের

সংগৃহীত ছবি

নিউজিল্যান্ডের রান বেশিদূর যেতে দেয়নি বাংলাদেশ। সিরিজের প্রথম টেস্টের প্রথম দিন শেষে নিউজিল্যান্ডের প্রথম ইনিংসের সংগ্রহ ৫ উইকেটে ২৫৮ রান। আজ রবিবার দ্বিতীয় দিনে ৭০ রান যোগ করে ৩২৮ রানে গুটিয়ে যায় স্বাগতিকরা। 

পেসার ইবাদত বাদে তাসকিন ও শরিফুল ছিলেন নিয়ন্ত্রিত। তাদের বল ছিল ধারাবাহিক। অন্যদিকে ইবাদত এলোমেলো বোলিংয়ে রান দিয়েছেন অনায়েসে।  তবে বল হাতে দারুণ সময় কাটিয়েছেন মেহেদী হাসান মিরাজ। অফস্পিনার উইকেট থেকে সাহায্য পাওয়ায় দ্রুত ৩ উইকেট তুলে নেন। সঙ্গে মুমিনুলের শিকার ফিফটি করা নিকোলস। সবমিলিয়ে দ্বিতীয় দিনের সকালের সেশনটা নিজেদের করে নেয় বাংলাদেশ। 

৩৫০ রানের আগে নিউজিল্যান্ডকে আটকে দেওয়া বিরাট অর্জন। কিউইদের কখনোই তাদের মাটিতে এতো কম রানে অলআউট করেনি বাংলাদেশ। সবশেষ ২০১৭ সালে ক্রাইস্টচার্চে ৩৫৪ রানে অলআউট হয় নিউ জিল্যান্ড। এদিকে শেষ ৫ বছরে অষ্টমবারের মতো ৩৫০ রানের নিচে অলআউট হলো নিউজিল্যান্ড।    

বোলিংয়ের পর ব্যাটিংয়ের শুরুটাও ভালো হয় বাংলাদেশের। সাদমান ইসলাম ও মাহমুদুল হাসান জয় দারুণভাবে সামলে খেলতে থাকেন ট্রেন্ট বোল্ট ও টিম সাউদিকে। তাদের জমাট ব্যাটিংয়ে এগুতে থাকে বাংলাদেশের রান। উইকেটের চারিপাশে শট খেলতে থাকেন এই দুই ব্যাটার। 

তবে বোলিংয়ে ফিরে দ্বিতীয় ওভারে উইকেট তুলে নেন নেইল ওয়েগনার। একই সঙ্গে ব্রেক থ্রু এনে দেন দলকে। এজন্য সাদমানকে ধন্যবাদ দিতেই পারেন কিউইরা। তার ভুল এক শটে মেলে এই সাফল্য। বাঁহাতি পেসারের ফুলটস বল অন সাইডে ফ্লিক করতে চেয়েছিলেন সাদমান। কিন্ত বল ব্যাটের ওপরের দিকে লেগে ফিরতি ক্যাচ যায় ওয়েগনারের হাতে। সামনে ঝাপিয়ে ক্যাচ নিয়ে সাদমানকে সাজঘরের পথ দেখান তিনি। ৫৫ বলে ২২ রান করেন সাদমান। 


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর