৯ জানুয়ারি, ২০২২ ০৫:০৯

টেস্টে অভিষেক হলো নাঈম শেখের

অনলাইন ডেস্ক

টেস্টে অভিষেক হলো নাঈম শেখের

নাঈম শেখ। ফাইল ছবি।

চোটের কারণে মাহমুদুল হাসান জয় মাঠের বাইরে ছিটকে পড়ায় নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্টে অভিষেক হলো টপ অর্ডার ব্যাটসম্যান নাঈম শেখের। এছাড়া অভিজ্ঞ ব্যাটসম্যান মুশফিকুর রহিমের জায়গায় দলে এসেছেন নুরুল হাসান সোহান। কুঁচকির চোটের কারণে আগে থেকেই তার খেলা নিয়ে শঙ্কায় ছিল দল।

মাউন্ট মঙ্গানুই টেস্টের চতুর্থ দিনে ফিল্ডিং করতে গিয়ে হাতে চোট পান জয়। এজন্য গোটা সফর থেকেই ছিটকে গেছেন তিনি। তার পরিবর্তে টি-টোয়েন্টি ও ওয়ানডের পর এবার টেস্ট ক্যাপ মাথায় তুললেন নাঈম শেখ। বাংলাদেশের ১০০তম টেস্ট ক্রিকেটার হিসেবে টেস্টে অভিষেক হলো তার।

নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ জয়ের লক্ষ্যে টসে জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছেন টাইগার অধিনায়ক মুমিনুল হক। শনিবার দিবাগত রাত চারটায় শুরু হয়েছে দুই ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচ। এই টেস্টটি কোনো রকমে ড্র করতে পারলেই বাংলাদেশ গড়বে অনন্য কীর্তি। প্রথমবার নিউজিল্যান্ডের মাটিতে সিরিজ জয়ের স্বাদ পাবে টাইগাররা।

অন্যদিকে, এই ম্যাচ জিতে সিরিজে সমতা ফেরাতে মরিয়া স্বাগতিকরা। বাংলাদেশের জন্য কাজটি সহজ নয় একেবারেই। স্বপ্ন পূরণে বাধা হয়ে দাঁড়াতে পারেন স্বাগতিক পেসাররা।

সিরিজের প্রথম টেস্টে ৮ উইকেটে জয় পায় বাংলাদেশ। যা ছিল নিউজিল্যান্ডের বিপক্ষে টাইগারদের প্রথম টেস্ট জয়। এমনকি নিউজিল্যান্ডের মাটিতে তিন ফরম্যাট মিলিয়ে ৩৩টি প্রচেষ্টায় প্রথম জয়ের স্বাদ পায় টাইগাররা।

বাংলাদেশ একাদশ

সাদমান ইসলাম, মোহাম্মদ নাঈম, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক, নুরুল হাসান সোহান, লিটন দাশ, ইয়াসির আলী রাব্বী, মেহেদী হাসান, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন ও শরিফুল ইসলাম।

বিডি প্রতিদিন/এমআই

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর