শিরোনাম
৯ জানুয়ারি, ২০২২ ১০:২১

ক্রাইস্টচার্চ টেস্ট: ১৫ বছর পর মাঠে ‘পঞ্চপাণ্ডব’ বিহীন বাংলাদেশ

অনলাইন ডেস্ক

ক্রাইস্টচার্চ টেস্ট: ১৫ বছর পর মাঠে ‘পঞ্চপাণ্ডব’ বিহীন বাংলাদেশ

মাউন্ট মঙ্গানুইয়ে ব্যর্থ নিউজিল্যান্ড জেগে উঠেছে ক্রাইস্টচার্চে। সিরিজের দ্বিতীয় টেস্টে খেলতে নেমে বোলিংয়ে খরা দেখা দিয়েছে মুমিনুল বাহিনীর। এই টেস্টে সাদা পোষাকে অভিষেক হয়েছে নাঈম শেখের। ইনজুরিতে পড়া জয়ের বদলি হিসেবে ওপেনিংয়ে নামবেন তিনি। এছাড়া ক্রাইস্টচার্চ টেস্ট দলে নেই মুশফিকুর রহিমও। ফলে ১৫ বছর পর টেস্ট খেলছে 'পঞ্চপাণ্ডব' বিহীন বাংলাদেশ।

বাংলাদেশের ক্রিকেটে মাশরাফি বিন মর্তুজা, সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহিম এবং মাহমুদুল্লাহ রিয়াদ- এই পাঁচ মহাতারকাকে একসঙ্গে বলা হয় পঞ্চপাণ্ডব। আজ রবিবার থেকে শুরু হওয়া ক্রাইস্টচার্চ টেস্টে নেই পঞ্চপাণ্ডবের কোনো সদস্য। মাশরাফি তো সেই ২০০৯ সাল থেকে টেস্ট খেলেন না। মাহমুদুল্লাহ রিয়াদ আনুষ্ঠানিকভাবে টেস্ট থেকে অবসর নিয়েছেন। সাকিব আল হাসান 'পারিবারিক কারণে' এই সিরিজ থেকে ছুটি নিয়েছেন। তামিম ইকবাল ইনজুরির কারণে দলের বাইরে। পঞ্চপাণ্ডবের একমাত্র সদস্য হিসেবে সফরে ছিলেন মুশফিকুর রহিম। কিন্তু তিনিও ম্যাচের আগের দিন কুঁচকির চোটে ছিটকে গেছেন।

যে কারণে ক্রাইস্টচার্চ টেস্টে পঞ্চপাণ্ডবের কেউ নেই। গত ১‌৫ বছরে এমন দৃশ্য দেখা যায়নি। বলতে গেলে একদম তরুণ দল নিয়ে পূর্ণশক্তির নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নেমেছে টিম টাইগার।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর