২১ জানুয়ারি, ২০২২ ২৩:২৭

টেস্টের পর ওয়ানডে সিরিজও হারল ভারত

অনলাইন ডেস্ক

টেস্টের পর ওয়ানডে সিরিজও হারল ভারত

ভারত নতুন বছরে একের পর এক ম্যাচ হেরেই চলেছে। সফরকারীদের অনায়াসে হারিয়ে এক ম্যাচ বাকি থাকতেই ওয়ানডে সিরিজ জিতে নিয়েছে দক্ষিণ আফ্রিকা। তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে শুক্রবার দক্ষিণ আফ্রিকার জয় ৭ উইকেটে। পার্লে ২৮৮ রানের লক্ষ্য তারা ছুঁয়ে ফেলে ১১ বল বাকি থাকতে। এ নিয়ে ভারতের বিপক্ষে টেস্ট সিরিজের পর ৫০ ওভারের সিরিজও জিতল দক্ষিণ আফ্রিকা। এই বছরে দেশটিতে দুই সংস্করণে চার ম্যাচ খেলে ভারত হারল সবগুলোই।

টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় ভারত। ব্যাট করতে নেমে রিশাভ পান্টের ৮৫ ও অধিনায়ক লোকেশ রাহুলের ৫৫ রানের ওপর ভর করে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২৮৭ রান সংগ্রহ করতে সক্ষম হয় সফরকারীরা। জবাবে ব্যাটিংয়ে নেমে ৭ উইকেট ও ১১ বল হাতে রেখে সহজেই জয়ের বন্দরে পৌঁছে যায় স্বাগতিকরা। এর মধ্য দিয়ে ৭ উইকেটের বড় ব্যবধানে জয় নিয়ে ওয়ানডে সিরিজও নিজেদের করে নিলো প্রোটিয়া শিবির।

দক্ষিণ আফ্রিকার পক্ষে সর্বোচ্চ ৯১ রান করেছেন ওপেনার জানেমান মালান। অপর ওপেনার কুইন্টন ডি কক করেন ৭৮ রান। আর তাদের দুজনের ওপেনিং জুটি থেকে এসেছে ১৩২ রান। মূলত এখানেই ম্যাচ হরে যায় ভারত। এরপর বাকি কাজ সারেন অধিনায়ক টেম্বা ভুবামা ৩৫ এবং দুই অপরাজিত ব্যাটার মার্করাম ৩৭ ও রাসি ভ্যান ডার ডুসেন ৩৭ রান করেন। ম্যাচ সেরা নির্বাচিত হয়েছেন কুইন্টন ডি কক। সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচটি ২৩ জানুয়ারি অনুষ্ঠিত হবে।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর