২৭ জানুয়ারি, ২০২২ ১৩:২৯

শীর্ষে বাবর আজম, উন্নতি ডি কক-ডুসেনের

অনলাইন ডেস্ক

শীর্ষে বাবর আজম, উন্নতি ডি কক-ডুসেনের

বাবর আজম।

আইসিসির তরফ থেকে প্রকাশিত হল ওয়ানডে ব়্যাঙ্কিংয়ের তালিকা। ব্যাটারদের তালিকায় শীর্ষে রয়েছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। আর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে দুইটি হাফসেঞ্চুরি করেছিলেন বিরাট কোহলি। আর তাতে ভর করেই একদিনের ক্রিকেটে ব়্যাঙ্কিংয়ে দ্বিতীয় স্থান ধরে রাখলেন তিনি। 

প্রোটিয়া সফরে যেতে না পারলেও তৃতীয় স্থান ধরে রেখেছেন ভারতের সীমিত ওভারের অধিনায়ক রোহিত শর্মা। তবে আইসিসি প্রকাশিত ব্যাটারদের তালিকায় উন্নতি করেছেন, প্রোটিয়া উইকেটকিপার-ব্যাটার কুইন্টন ডি কক ও রাসি ভ্যান দার ডুসেন। চার ধাপ এগিয়ে পাঁচ নম্বরে উঠে এসেছেন ডি কক এবং বড় লাফ দিয়ে দশ ধাপ উঠে এসে প্রথম দশে ঢুকে পড়েছেন দক্ষিণ আফ্রিকার ডুসেন।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সদ্য শেষ হওয়া ওয়ানডে সিরিজে ১১৬ রান করেছেন বিরাট। এবং আইসিসি প্রকাশিত ব্যাটারদের ক্রমতালিকায় ৮৩৬ রেটিং পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন তিনি। ৮০১ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থান ধরে রেখেছেন রোহিত। ভারতের বিরুদ্ধে ওয়ানডে সিরিজে ২২৯ রান করার পুরষ্কার হিসেবে ব়্যাঙ্কিংয়ে চার ধাপ এগিয়ে প্রথম পাঁচে ঢুকে পড়েছেন ডি কক। তাঁর অর্জিত রেটিং পয়েন্ট ৭৮৩। 

ডি ককের সতীর্থ রাসি ভ্যান দার ডুসেন টিম ইন্ডিয়ার বিরুদ্ধে ওয়ানডে সিরিজে ২১৮ রান করেছেন। এবং লম্বা লাফ দিয়ে ১০ ধাপ এগিয়ে গিয়ে প্রথম দশে ঢুকে পড়েছেন। ১০ নম্বরে জায়গা করে নেওয়া ডুসেনের অর্জিত রেটিং পয়েন্ট ৭৫০।

ওয়ানডে ব়্যাঙ্কিংয়ে বোলারদের তালিকায় শীর্ষে রয়েছেন নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট। তার অর্জিত রেটিং পয়েন্ট ৭৩৭। বোলারদের তালিকায় প্রথম দশে এক মাত্র ভারতীয় হিসেবে রয়েছেন জাশপ্রীত বুমরা। তার অর্জিত রেটিং পয়েন্ট ৬৮৯। একদিনের ক্রিকেটে অলরাউন্ডারদের তালিকায় ৪১৬ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছেন বাংলাদেশের সাকিব আল হাসান। ৯ নম্বরে রয়েছেন ভারতের রবিচন্দ্রন অশ্বিন।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর