৩ এপ্রিল, ২০২২ ১১:২৬

আফগানিস্তানের কোচিং প্যানেলে উমর গুল-ইউনিস খান

অনলাইন ডেস্ক

আফগানিস্তানের কোচিং প্যানেলে উমর গুল-ইউনিস খান

ইউনিস খান-উমর গুল

টি-টোয়েন্টি বিশ্বকাপে আফগানিস্তান ক্রিকেট দলের বোলিং কোচের দায়িত্বে ছিলেন সাবেক অস্ট্রেলিয়ান পেসার শন টেইট। বিশ্বকাপের পরই দায়িত্ব থেকে সরে দাঁড়িয়েছেন তিনি। শন টেইটের স্থলাভিষিক্ত হয়েছেন সাবেক পাকিস্তানি পেসার উমর গুল। তার সাথে আফগানদের ব্যাটিং পরামর্শ হিসেবে দেখা যাবে পাকিস্তানের আরেক সাবেক ক্রিকেটার ইউনিস খানকে। 

এ ব্যাপারে কাল আফগানিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী নাসিব খান এক বিবৃতিতে বলেছেন, সংযুক্ত আরব আমিরাত ক্যাম্প প্রয়োজনীয় বিভাগে পর্যাপ্ত অনুশীলন করার দারুণ এক সুযোগ খেলোয়াড়দের জন্য। ভবিষ্যৎ প্রতিযোগিতার জন্য, পূর্ণ প্রস্তুত হওয়ার জন্য দারুণ সুযোগ। ইউনিস খান ও উমর গুলের আন্তর্জাতিক ক্রিকেটের সমৃদ্ধ অভিজ্ঞতা আছে। আমি নিশ্চিত, ব্যাটিং ও বোলিংয়ের বিভিন্ন সমস্যা সমাধানে আমাদের ছেলেদের তাঁরা অনেক সাহায্য করতে পারবেন।

আসন্ন আন্তর্জাতিক ক্রিকেটে সাফল্য পেতে আফগান ক্রিকেটে বেশ কিছু পরির্বতন এনেছে দেশটির ক্রিকেট বোর্ড। ইংল্যান্ডের সাবেক ব্যাটার গ্রাহাম থর্পকে প্রধান কোচের দায়িত্ব দেয়া হয়েছে। এরপর একে একে বোলিং ও ব্যাটিং কোচ ও নিয়োগ দিয়েছে এসিবি। সংযুক্ত আরব আমিরাতে বিশেষ অনুশীলন সেশন করতে গত ৩১ মার্চ কাবুল ছেড়েছে ক্রিকেটাররা। যেখানে যোগ দিবেন ইউনুস-গুল। আর চলতি মাসের শেষ দিকে যোগ দেয়ার কথা রয়েছে প্রধান কোচের।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর