৭ এপ্রিল, ২০২২ ০৪:০৫

বায়ার্নকে হারাল ভিয়ারিয়াল

অনলাইন ডেস্ক

বায়ার্নকে হারাল ভিয়ারিয়াল

বায়ার্নকে হারাল ভিয়ারিয়াল

জুভেন্টাসকে বিদায় করে উয়েফা চ্যাম্পিয়নস লিগের চলতি মৌসুমের কোয়ার্টার ফাইনালে উঠেছে ভিয়ারিয়াল। স্প্যানিশ ক্লাবটি চমক দেখাল শেষ আটের প্রথম লেগেও। বুধবার রাতে জার্মান পাওয়ারহাউজ বায়ার্ন মিউনিখকে হারিয়ে দিল ভিয়ারিয়াল। ঘরের মাঠে প্রথম লেগে তারা জিতল ১-০ গোলে। 

দারুণ এই জয়ে ইউরোপিয়ান শীর্ষস্থানীয় প্রতিযোগিতায় সেমিফাইনাল খেলার আশা বাঁচিয়ে রাখল ভিয়ারিয়াল। আগামী ১২ এপ্রিল বায়ার্ন মিউনিখের মাঠ অ্যালিয়েঞ্জ অ্যারেনায় ফিরতি লেগের ম্যাচ। ওই ম্যাচে হার ঠেকালেই চলবে তাদের। তবে স্বপ্ন বাঁচিয়ে রাখতে জয়ের বিকল্প নেই বাভারিয়ানদের।

পরিচিত দর্শকদের সামনে ম্যাচের শুরু থেকেই উজ্জীবিত ফুটবল খেলে ভিয়ারিয়াল। কয়েকটি জোরাল আক্রমণে বায়ার্ন মিউনিখকে কোণঠাসা করে ফেলে স্বাগতিকেরা। এর ফল পেতে মোটে ৮ মিনিট অপেক্ষা করতে হয় তাদের। জার্মান ক্লাবটির জালের ঠিকানা খুঁজে নিয়ে ভিয়ারিয়ালকে উচ্ছ্বাসে ভাসান আরনাত দানজুমা।

সমতায় ফিরতে উন্মুখ বায়ার্ন মিউনিখ চেষ্টা করেছে বটে, কিন্তু তাদের সব প্রচেষ্টা মাটি করে দেয় ভিয়ারিয়ালের আটসাঁট রক্ষণভাগ। বাভারিয়ানদের যে আরেকটা গোল হজম করতে হয়নি এটাই বড় স্বস্তির। স্বাগতিকদের একটা শট ফিরে আসে বায়ার্নের পোস্টে লেগে। আরেকটা গোল বাতিল হয় অফসাইডের ফাঁদে পড়ে।

জয়ের ব্যবধান বাড়ানোর কয়েকটা সুযোগও এসেছিল ভিয়ারিয়ালের সামনে। কিন্তু ফিনিশিংয়ের অভাবে দ্বিতীয়বার উদযাপনের উপলক্ষ্য পায়নি তারা। বায়ার্নেরও আর সমতায় ফেরা হয়নি। চ্যাম্পিয়নস লিগের চলতি মৌসুমে এই প্রথম হারল ছয়বারের চ্যাম্পিয়নরা। টুর্নামেন্টের ইতিহাসে বায়ার্নের বিপক্ষে এটাই প্রথম জয় ভিয়ারিয়ালের।

বিবর্ণ এই হার দেখে কে বলবে প্রতিযোগিতার আগের ম্যাচে ৭ গোল করেছিল বায়ার্ন মিউনিখ!

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

 

সর্বশেষ খবর