১৬ মে, ২০২২ ১১:২৪

কোহলি-রোহিতকে নিয়ে যে আশাবাদ ব্যক্ত করলেন সৌরভ

অনলাইন ডেস্ক

কোহলি-রোহিতকে নিয়ে যে আশাবাদ ব্যক্ত করলেন সৌরভ

(বাঁ থেকে) সৌরভ, কোহলি ও রোহিত

চলতি আইপিএলে বিরাট কোহলি ও রোহিত শর্মার ফর্ম নিয়ে চিন্তিত সবাই। টি-টোয়েন্টি ফরম্যাটে ব্যর্থ হচ্ছেন এই দুই তারকা। অথচ চলতি বছরের অক্টোবরেই অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হতে যাচ্ছে। গোটা ভারত যখন কোহলি ও রোহিতের ব্যাটিং ফর্ম নিয়ে নানা সমালোচনায় মুখর, তখন ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি কী বলছেন? তিনি অবশ্য নিন্দুকদের দলে পড়েন না। নিজের ক্রিকেট প্রজ্ঞা দিয়ে গোটা পরিস্থিতি বিশ্লেষণ করে তিনি বলেন, এবারের আইপিএলে দুই তারকার ব্যর্থতা দেখে এখনই চিন্তিত হওয়ার কারণ নেই।

চলতি আইপিএলে ১৩টি ম্যাচ খেলেছেন কোহলি। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের তারকা ২৩৬ রান করেছেন। তার স্ট্রাইক রেট ১১৩.৪৬। একটা পঞ্চাশ করেছেন, তার তিনটি গোল্ডেন ডাক নিয়ে কম কালি খরচ হয়নি সংবাদমাধ্যমে। ১৪ বছরের আইপিএলে এটাই কোহলির সব থেকে খারাপ পারফরম্যান্স।

অন্যদিকে, মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক রোহিত শর্মা ১২ ম্যাচে ২১৮ রান করেছেন। স্ট্রাইক রেট ১২৫.২৯। কোহলির থেকে সামান্য বেশি। মুম্বাই ইন্ডিয়ান্স ছিটকে গেছে টুর্নামেন্টের প্লে অফের দৌড় থেকে। এ রকম পরিস্থিতিতে ভারতজুড়ে দুই তারকার ফর্ম নিয়ে চিন্তা বাড়ছে ক্রিকেট অনুরাগীদের।

এরই পরিপ্রেক্ষিতে সৌরভ গাঙ্গুলি একটি সংবাদমাধ্যমকে বলেছেন, “রোহিত আর কোহলির ফর্ম নিয়ে আমি মোটেও চিন্তিত নই। ওরা দুর্দান্ত, সত্যিকারের বিগ ম্যাচ প্লেয়ার। আর টি-টোয়েন্টি বিশ্বকাপের এখনও ঢের দেরি। বিশ্বকাপের আগে ওরা দু’ জনই ফর্ম ফিরে পাবে বলেই আমি বিশ্বাস করি। বলতে পারেন আমি ওদের নিয়ে আত্মবিশ্বাসী।”

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর