১৭ মে, ২০২২ ১৩:১৩

সুযোগ কাজে লাগাতে পারলেন না জয়

অনলাইন ডেস্ক

সুযোগ কাজে লাগাতে পারলেন না জয়

চট্টগ্রামের টেস্টের তৃতীয় দিন (মঙ্গলবার) মাঠে নেমেছে বাংলাদেশ-শ্রীলঙ্কা। প্রথম ইনিংসে শ্রীলঙ্কার দেওয়ার ৩৯৭ রানের জবাবে ব্যাট করছে স্বাগতিক দল। দ্বিতীয় দিন প্রথম ইনিংসে শ্রীলঙ্কাকে চারশর আগে থামানোর পর তামিম ইকবাল ও মাহমুদুল হাসান জয়ের ব্যাটে বাংলাদেশের শুরুটা হয়েছে দুর্দান্ত। তবে দারুণ এক ফিফটির পর ইনিংসটাকে আরও বড় করতে পারলেন না জয়। ক্যারিয়ারের মাত্র দ্বিতীয় টেস্ট ফিফটি পাওয়া এই ডানহাতি ওপেনার থামলেন ব্যক্তিগত ৫৮ রানে।

তবে জয় বিদায় নিলেও অন্যপ্রান্তে ঠিকই সেঞ্চুরির দেখা পেয়েছেন তামিম ইকবাল। ক্যারিয়ারের দশম সেঞ্চুরি তুলে নিয়েছেন এই টাইগার তারকা।

হাফ সেঞ্চুরির পরই জীবন পেয়েছিলেন মাহমুদুল হাসান জয়। সহজ ক্যাচ ছেড়েছিলেন এম্বুলদেনিয়া। কিন্তু সুযোগ কাজে লাগাতে পারলেন না। ৫১ রানে জীবন পেয়েছিলেন, আউট হন ৫৮ রানে। আসিথা ফার্নান্দোর আউটসাইড লেগের বল জয়ের ব্যাট ছুঁয়ে যায় উইকেটের পেছনে। ১৪২ বলে ৯ চারে ৫৮ রান করেন জয়। এটি তার দ্বিতীয় ফিফটি, দেশের মাটিতে প্রথম। তার আউটে ভাঙে ১৬২ রানের ওপেনিং জুটি। এটি ওপেনিংয়ে বাংলাদেশের তৃতীয় সর্বোচ্ছ জুটি। প্রায় ৫ বছর পর বাংলাদেশ ওপেনিংয়ে শতরানের জুটি দেখে। যা দেড়শ পেরিয়ে তৃতীয় স্থান দখল করে।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর