১৭ মে, ২০২২ ১৭:৫৪

তামিমের শতকের দিনে স্বস্তিতে টাইগাররা

অনলাইন ডেস্ক

তামিমের শতকের দিনে স্বস্তিতে টাইগাররা

চট্টগ্রাম টেস্টের তৃতীয় দিন শেষে শ্রীলঙ্কার চেয়ে ৭৯ রান পিছিয়ে বাংলাদেশ। মঙ্গলবার ৩ উইকেটে ৩১৮ রান করে দিন শেষ করেছে টাইগাররা। মুশফিকুর রহিম ৫৩ রান আর লিটন দাস ৫৫ রানে অপরাজিত আছেন।

এর আগে, নাঈম ইসলামের ঘূর্ণিতে ৩৯৭ রানে শেষ হয় শ্রীলঙ্কার প্রথম ইনিংস। ১৯৯ রান করেছেন অ্যাঞ্জেলো ম্যাথিউস। আর বাংলাদেশের হয়ে নাঈম ইসলাম একাই নিয়েছেন ৬ উইকেট।

মঙ্গলবার আগের দিনের ৭৬ রান নিয়ে মাঠে নামেন অপরাজিত তামিম ইকবাল ও মাহমুদুল হাসান জয়। তাদের কল্যাণে পাঁচ বছর পর বাংলাদেশ পায় শতরান পাড় করা উদ্বোধনী জুটি।

কিন্তু ওই স্বস্তি অবশ্য টেকেনি বেশিক্ষণ। শ্রীলঙ্কার পাতা ফাঁদে পা দিয়ে বাংলাদেশের প্রথম উইকেট হিসেবে সাজঘরের পথ ধরেন জয়। ১৪২ বলে ৫৮ রান করেই থামতে হয় তাকে।

এরপর ক্রিজে আসা নাজমুল হোসেন শান্তও ক্রিজে থাকতে পারেননি বেশিক্ষণ। ২২ বলে করেন কেবল ১ রান। পরে অধিনায়ক মুমিনুল হক উইকেটে আসার পর থেকেই ছিলেন অস্বস্তিতে। শেষ পর্যন্ত ১৯ বলে ২ রান করেন তিনি।

তার আউটের পর তামিমের অস্বস্তি বাড়তে থাকে। প্রচণ্ড গরমে পানি শূন্যতা দেখা দেয়, ছাড়তে হয় মাঠও। রিটায়ার্ড হার্ট হয়ে সাজঘরে ফেরেন তিনি। ২১৭ বলে ১৩৩ রান করেছেন তামিম। পরে দিনের শেষবেলাটা রাঙিয়েছেন লিটন ও মুশফিক।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর