শিরোনাম
১৯ মে, ২০২২ ০৭:২৫

‘রান করলে ব্র্যাডম্যান, না করলে মনে হয় গর্তে ঢুকে যাই’

অনলাইন ডেস্ক

‘রান করলে ব্র্যাডম্যান, না করলে মনে হয় গর্তে ঢুকে যাই’

প্রায় ১৮ ইনিংসের পর টেস্টে সেঞ্চুরি পেয়েছেন মুশফিকুর রহিম। এর আগে গেল কয়েক মাসে বাংলাদেশের ক্রিকেটের সবচেয়ে বেশি সমালোচনার স্বীকার বোধ হয় হয়েছেন তিনিই।

সেঞ্চুরি করে সংবাদ সম্মেলনে আসা মুশফিকের কণ্ঠেও মিলল তার ঝাঁজ। বাংলাদেশের মানুষের সমালোচনাকে কাঠগড়ায় তুলেছেন এই ব্যাটার।  
শ্রীলঙ্কার বিপক্ষে ২৮২ বলে ১০৫ রানের ইনিংস খেলেন মুশফিক। এই পথে দেশের হয়ে প্রথম ব্যাটার হিসেবে টেস্টে পাঁচ হাজার রানের মাইলফলক স্পর্শ করেন তিনি। সংবাদ সম্মেলনে এসে সমালোচনা নিয়ে আক্ষেপই করেন উইকেটরক্ষক ব্যাটার। ক্রিকেট সংস্কৃতির জন্যও যে এটা ভালো নয়, মনে করিয়ে দেন তিনি।

মুশফিক বলেছেন, ‘যেটা বললেন মাঝে মাঝে একটু হলেও...স্বাভাবিকভাবেই যেকোনো খেলোয়াড়ের জন্যই এটা কাম্য না। একটা দিন আপনি সেঞ্চুরি করেন, তখন একমাত্র বাংলাদেশেই দেখেছি ব্র্যাডম্যানের চেয়ে বড় প্লেয়ার হয়ে যাই। আবার দুইটা দিন রান না করলে তখন মনে হয় গর্ত কই গর্ততে ঢুকে যাই। আমার মনে হয় এটা একমাত্র আমাদের বাংলাদেশে হয়।  

‘জানি না এটা কাদের সমস্যা। যারা এটা বলে থাকেন, তারা যদি বাংলাদেশ ক্রিকেটকে সমর্থন দিয়ে থাকেন, আরেকটু ভালোভাবে পরিণত হতে পারেন, তাহলে খেলোয়াড়দের জন্য আরও ভালো। ’ 

এমন সমালোচনা দলের তরুণদের জন্য খারাপ বলেই মনে করেন মুশফিক। তিনি লিখেছেন, ‘আমরা সিনিয়র খেলোয়াড়রা হয়তো আর বেশিদিন খেলবো না, কিন্তু এটা তো সংস্কৃতির ভেতর দিয়ে যায়। আমি মনে করি জুনিয়রদের যদি আরেকটু সমর্থন দেওয়া হয় তাহলে তারা মোটিভেট ও ইন্সপায়ার হতে পারবে। কারণ অন দ্য ফিল্ড আমাদের এত কিছু করতে হয়, এখন অফ দ্য ফিল্ডে যদি এত মনোযোগ দিতে হয়, তাহলে তো কঠিন হয়ে যায় অন্য দ্য ফিল্ডে মন দেওয়া।’

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর