১৯ মে, ২০২২ ১২:২৭

হাতের চোটে সিরিজ শেষ শরীফুলের

অনলাইন ডেস্ক

হাতের চোটে সিরিজ শেষ শরীফুলের

চট্টগ্রাম টেস্টের পঞ্চম ও শেষ দিনে বাংলাদেশকে খেলতে হচ্ছে শরীফুল ইসলামকে ছাড়াই। ঢাকায় ২৩ মে শুরু হতে যাওয়া সিরিজের দ্বিতীয় টেস্টেও পাওয়া যাবে না তাকে। হাতে ব্যান্ডেজ করা হয়েছে, অন্তত ২১ দিন মাঠে নামতে পারবেন না এই বাঁহাতি পেসার।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান চিকিৎসক দেবাশিষ চৌধুরী বলেন, ‘গতকাল শরিফুল হাতে যে চোট পায় সেখানে ফ্র্যাকচার ধরা পড়েছে। আপাতত তার হাতে ব্যান্ডেজ করা হয়েছে। এখন চট্টগ্রামে আছে। এটা ২১ দিন পর খোলা হবে। সেক্ষত্রে শ্রীলঙ্কা সিরিজে তাকে আর পাওয়া যাবে না। আগামীকাল শরিফুলকে আমরা ঢাকায় নিয়ে আসব। এখানে তার পরবর্তী চিকিৎসা চলবে।’

বুধবার শ্রীলঙ্কার পেসার কাসুন রাজিথার বাউন্সারে আঘাত পেয়ে রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছাড়তে হয় তাকে। সেই চোটে গতকাল বল হাতে নিতে পারেননি তিনি। আজ জানা গেল, পরীক্ষায় তার হাতে চিড় ধরা পড়েছে। এজন্য অন্তত ২১ দিন মাঠের বাইরে কাটাতে হবে এই তরুণ পেসারকে।

শরীফুলের না থাকায় বাংলাদেশ দলের বোলিং আক্রমণ এখন কার্যত চার বোলারের। শ্রীলঙ্কার দ্বিতীয় ইনিংসে সাকিব আল হাসান, তাইজুল ইসলাম, নাঈম হাসান ও খালেদ আহমেদকে ঘুরিয়ে ফিরিয়ে বোলিং করাতে হচ্ছে অধিনায়ক মুমিনুল হককে।   

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর