২০ মে, ২০২২ ০৯:০৬

আইপিএল প্লে-অফের দুটি টিকিটের জন্য তিন দলের লড়াই

অনলাইন ডেস্ক

আইপিএল প্লে-অফের দুটি টিকিটের জন্য তিন দলের লড়াই

আইপিএল ২০২২-এর লিগ পর্ব একেবারে শেষ পর্যায়ে চলে এসেছে। তবুও পয়েন্ট টেবিলে ওঠা-পড়া এখনও লেগেই রয়েছে। বৃহস্পতিবার ওয়াংখেড়ে স্টেডিয়ামে চলতি আইপিএলের ৬৭তম লিগ ম্যাচে গুজরাট টাইটানসকে হারিয়ে দেয় রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (আরসিবি)। লিগ টপারদের পরাজিত করার সুবাদে পয়েন্ট টেবিলের প্রথম চারে ফিরে আসে আরসিবি। তারা দিল্লি ক্যাপিটালসকে সরিয়ে চার নম্বরে জায়গা করে নেয়। দিল্লিকে ছিটকে যেতে হয় প্রথম চারের বাইরে। আপাতত তারা অবস্থান করছে পাঁচ নম্বরে।

ব্যাঙ্গালোরের কাছে হারলেও লিগ টেবিলের শীর্ষস্থান খোয়াতে হয়নি গুজরাটকে। আসলে হার্ডিক পান্ডিয়ারা আগেই বাকিদের ধরা-ছোঁয়ার বাইরে চলে গেছেন। গুজরাট প্রথম দল হিসেবে প্লে-অফের যোগ্যতা অর্জন করে। লিগ টেবিলের দ্বিতীয় স্থানে থাকা লখনউ দ্বিতীয় দল হিসেবে শেষ চারের টিকিট নিশ্চিত করেছে ইতোমধ্যেই।

সুতরাং, চারটি প্লে-অফের টিকিটের মধ্যে দুটি এখনও বাকি পড়ে রয়েছে। লড়াইয়ে রয়েছে রাজস্থান, আরসিবি ও দিল্লি। রাজস্থান এই মুহূর্তে লিগ টেবিলের তিন নম্বরে রয়েছে।

প্লে-অফের দৌড় থেকে ছিটকে গিয়েছে মুম্বাই, চেন্নাই, কলকাতা, হায়দারাবাদ ও পাঞ্জাব। কলকাতা পয়েন্ট টেবিলের ছয় নম্বরে রয়েছে। সাতে রয়েছে পাঞ্জাব। সানরাইজার্স হাদারাবাদ অবস্থান করছে আট নম্বরে। নয়ে রয়েছে চেন্নাই এবং ১০ নম্বরে পড়ে রয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স।

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর