২৫ মে, ২০২২ ০৮:২৪

ছেলে অর্জুনকে যে বার্তা দিলেন শচীন টেন্ডুলকার

অনলাইন ডেস্ক

ছেলে অর্জুনকে যে বার্তা দিলেন শচীন টেন্ডুলকার

বাবা শচীনের সঙ্গে অর্জুন

গত দু’মৌসুমে আইপিএলের ২৮ ম্যাচ ডাগআউটে বসেই কাটিয়ে দিতে হয়েছে। মুম্বাই ইন্ডিয়ান্স ক্রিকেটার অর্জুন টেন্ডুলকার এখনও পর্যন্ত মাঠে নামার সুযোগ পাননি। এই অবস্থায় অর্জুন তার বাবা কিংবদন্তি শচীন টেন্ডুলকারের থেকে পেলেন মূল্যবান পরামর্শ। শচীন তার পুত্রকে জানিয়েছেন, ক্রিকেটে সাফল্য পাওয়ার রাস্তা বেশ কঠিন হবে। আর সেই সাফল্যের জন্য তাকে নিয়মিত কঠিন পরিশ্রমও করে যেতে হবে।

উল্লেখ্য, মুম্বাই ইন্ডিয়ান্স দলের সঙ্গে যুক্ত রয়েছেন শচীন টেন্ডুলকার। কিন্তু ছেলেকে তিনি আগেই জানিয়ে দিয়েছেন, দল নির্বাচনে কোনও হস্তক্ষেপ বরদাস্ত করবেন না তিনি। বাঁ হাতি পেসার ও ব্যাটার অর্জুনকে দলে নেওয়ার পর মুম্বাই ইন্ডিয়ান্স গত দু’মৌসুমে একটাও ম্যাচ খেলায়নি। তা নিয়ে গণমাধ্যমে মুম্বাই ইন্ডিয়ান্সের অনেক সমর্থক প্রশ্ন তুললেও শচীন কোনও সময়ই তা নিয়ে প্রতিক্রিয়া দেননি।

এক অনুষ্ঠানে শচীন বলেন, “আমি কী ভাবছি বা দেখছি, এখন দেখি সেটা গুরুত্বপূর্ণ নয়। কারণ মুম্বাই ইন্ডিয়ান্সের মৌসুম শেষ হয়ে গেছে। অর্জুনকে আমি সব সময় বলি, ক্রিকেটে সাফল্যের জন্য এগিয়ে যাওয়ার রাস্তা কঠিন। তুমি ক্রিকেট খেলা শুরু করেছিলে খেলাটাকে ভালবাসো বলে। সেটাই করে যাও। নেটে কঠোর পরিশ্রম করো। তাহলেই ফল পাবে।”

তিনি আরও বলেন, “আর দল নির্বাচনের ব্যাপার যদি আসে, তাহলে বলব আমি এই নির্বাচন প্রক্রিয়ার সঙ্গে কখনও যুক্ত ছিলাম না। আমি এই ব্যাপারটা দল পরিচালন সমিতির উপরেই ছেড়েছিলাম। কারণ আমি সেভাবেই সারাজীবন থেকেছি এবং স ভাবেই চলতে চাই।”

উল্লেখ্য ২২ বছরের অর্জুন এ পর্যন্ত মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে দু’টি টি-টোয়েন্টি ম্যাচে খেলেছেন টি-টোয়েন্টি মুম্বাই লিগে।

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর