২৮ মে, ২০২২ ১১:২৫

ফাইনালে কে এগিয়ে রিয়াল না লিভারপুল, যা বললেন মড্রিচ

অনলাইন ডেস্ক

ফাইনালে কে এগিয়ে রিয়াল না লিভারপুল, যা বললেন মড্রিচ

লুকা মড্রিচ

বাংলাদেশ সময় শনিবার দিবাগত রাত একটায় ফ্রান্সের রাজধানী প্যারিসে অনুষ্ঠিত হতে যাচ্ছে বহুল প্রতীক্ষিত চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল। যেখানে খেতাবি দ্বৈরথে নামবে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ ও ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব লিভারপুল। 

তার আগে রিয়ালের অভিজ্ঞ ক্রোয়েশীয় মিডফিল্ডার লুকা মড্রিচ জানিয়ে দিলেন, চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে কোনও দল এগিয়ে থাকে না।

প্রসঙ্গত, ২০১৮ সালের ফাইনালেও লিভারপুলের সঙ্গে খেলেছিলেন করিম বেনজামারা। যেখানে আনফিল্ডের ক্লাব ১-৩ গোলে হেরে যায়। স্বভাবতই প্যারিসে এবার লিভারপুলের সামনে থাকছে প্রতিশোধ নেওয়া সুযোগ।

ইউরোপের সেরা ক্লাব হিসেবে এখনও পর্যন্ত ১৩ বার চ্যাম্পিয়ন্স লিগ জিতেছে রিয়াল। ২০১৪ সালের পর থেকে রিয়াল পঞ্চমবার ফাইনালে খেলবে। সঙ্গত কারণেই শনিবারের ফাইনালে পরিসংখ্যানের নিরিখে এগিয়ে থাকছে রিয়ালই।

ক্রোয়েশীয় মহাতারকা বলেছেন, “চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে কোনও দল এগিয়ে থাকে না। লিভারপুল বড় মাপের দল। এই মৌসুমে ইতোমধ্যে দু’টি প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে। ইপিএলে শেষ দিন পর্যন্ত লড়াই করেছে। তবে এটাও সত্য যে, আমাদের দল খুবই আত্মবিশ্বাসী।”

উল্লেখ্য, রিয়াল মাদ্রিদ ২০১৬ থেকে ২০১৮ সালে টানা তিনবার চ্যাম্পিয়ন্স লিগ জিতে হ্যাটট্রিক করে। সে সময় রিয়ালের ম্যানেজার ছিলেন কিংবদন্তি ফরাসি ফুটবলার জিনেদিন জিদান। এবার দলের দায়িত্বে থাকা কার্লো আনচেলোত্তিও কম যান না। তার কোচিংয়েই ২০১৪ সালে রিয়াল দশমবার চ্যাম্পিয়ন্স লিগ জিতেছিল। 

তার প্রসঙ্গে মড্রিচ বলেছেন, “কার্লো কিন্তু একইরকম আছেন। আমাদের সবচেয়ে ভাল লাগে তার ব্যক্তিত্ব। একই সঙ্গে তার নম্রতাও মুগ্ধ করে। এত সফল একজন কোচ হয়েও তিনি যেভাবে ফুটবলারদের সঙ্গে কথা বলেন, তার সত্যিই কোনও তুলনা হয় না।”

মড্রিচ আরও বলেন, ‘“তার মতো একজন পাশে থাকার অর্থ একটাই, মাঠে নেমে প্রত্যেক ফুটবলার নিজেকে অনেক বেশি উজাড় করে দেবে। সেটা তার জন্যই করবে। কার্লো সবসময়ই বিশেষ এক মাত্রার কোচ। এখনও বিশ্বের অন্যতম সেরা তিনি।”

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর