১ জুন, ২০২২ ১২:৩৭

প্রতিপক্ষ ইতালি; আর্জেন্টিনা কোচের সতর্কবার্তা

অনলাইন ডেস্ক

প্রতিপক্ষ ইতালি; আর্জেন্টিনা কোচের সতর্কবার্তা

দীর্ঘ ২৯ বছর পর আবারও দুই মহাদেশের দুই চ্যাম্পিয়নকে নিয়ে সুপার কাপ আয়োজন করছে উয়েফা ও কম্বেল কর্তৃপক্ষ। এবার নাম দিয়েছে ফিনালিসিমা। 

গত বছর কোপা আমেরিকা জয় করেছে লিওনেল মেসিদের আর্জেন্টিনা। মারাকানা স্টেডিয়ামে গত বছর ১০ জুলাই অনুষ্ঠিত ফাইনালে তারা ১-০ গোলে হারায় ব্রাজিলকে। গত বছরের ১১ জুলাই ওয়েম্বলি স্টেডিয়ামে ইউরো কাপের ফাইনালে ইংল্যান্ডের বিপক্ষে ১-১ গোলে ড্র করার পর টাইব্রেকারে ৩-২ গোলে জিতে যায় ইতালি। দুই মহাদেশের দুই চ্যাম্পিয়ন এবার মুখোমুখি হচ্ছে ফিনালিসিমায়।

আজ রাত পৌনে একটায় লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ম্যাচটি।

২০১৯ সালের জুলাই থেকে কোনো ম্যাচ হারেনি আর্জেন্টিনা। ইতালির বিপক্ষে ম্যাচে দক্ষিণ আমেরিকার দলটিকেই ভাবা হচ্ছে ফেভারিট। ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে কোচ লিওনেল স্কালোনি বলেন, তারা নিজেদের অজেয় মনে করছে না।

"সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো, কখনোই মনে করা যাবে না যে আমরা অজেয়। লোকজন আমাদের চ্যাম্পিয়ন মনে করে এবং আমাদের অর্জন তারা উপভোগ করে, এটা ভালো। কিন্তু পথচলা থামে না, তাই আমরা নির্ভার হতেও পারি না... একজন কোচ হিসেবে আমাকে খেলোয়াড়দের সতর্ক করতে হবে।”

গত ইউরোয় অপরাজিত চ্যাম্পিয়ন হয় ইতালি। দুই বছরেরও বেশি সময় ধরে রেকর্ড ৩৭ ম্যাচ অপরাজিত ছিল তারা। কিন্তু এরপরই আচমকা পথ হারিয়ে ফেলে দলটি। কাতার বিশ্বকাপের মূল পর্বে জায়গা করে নিতে ব্যর্থ হয় রবের্তো মানচিনির দল।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

সর্বশেষ খবর