৩০ জুন, ২০২২ ০৯:১১

টেস্ট র‌্যাংকিংয়ে সাকিবের অবনতি, এগিয়ে গেলেন শান্ত-সোহান

অনলাইন ডেস্ক

টেস্ট র‌্যাংকিংয়ে সাকিবের অবনতি, এগিয়ে গেলেন শান্ত-সোহান

সাকিব আল হাসান। ফাইল ছবি

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচে জোড়া ফিফটি করেছিলেন সাকিব আল হাসান। যার সুবাদে আইসিসি টেস্ট অলরাউন্ডারদের র‍্যাংকিংয়ে দুই ধাপ এগিয়ে উঠে গিয়েছিলেন দুই নম্বরে। কিন্তু সিরিজের দ্বিতীয় ম্যাচে ব্যাটে-বলে ব্যর্থ হওয়ায় ফের এক ধাপ পিছিয়ে গেছেন তিনি। এখন ৩২৮ রেটিং পয়েন্ট নিয়ে তিনে অবস্থান করছেন সাকিব।

সাকিবকে তিনে নামিয়ে দুই নম্বর স্থান দখল করেছেন ভারতের অফস্পিনিং অলরাউন্ডার রবিচন্দ্রন অশ্বিন। তার রেটিং ৩৪১ পয়েন্ট। শীর্ষে থাকা আরেক ভারতীয় রবিন্দ্র জাদেজার নামের পাশে রয়েছে ৩৮৫ রেটিং। ডিসেম্বরের আগে আর টেস্ট না থাকায়, সহসাই ওপরে ওঠা হচ্ছে না সাকিবের।

এদিকে, ওয়েস্ট ইন্ডিজ সফরের দুই টেস্টে তেমন কোনো পারফরম্যান্স না করলেও ব্যাটসম্যানদেরর র‌্যাংকিংয়ে উন্নতি হয়েছে নাজমুল হোসেন শান্তর। ১১ ধাপ এগিয়ে বাঁহাতি এই ব্যাটসম্যানের অবস্থান ৮৮তম। ১৪ ধাপ এগিয়ে ৮৪ নম্বরে নুরুল হাসান সোহান।

ব্যাটিংয়ে বাংলাদেশের সেরা অবস্থান আগের মতোই লিটন দাসের। ৬৯৪ রেটিং পয়েণ্ট নিয়ে ১৩তম স্থানে আছেন তিনি। এক ধাপ নিচে নেমে ৩৮তম স্থানে আছেন তামিম। ৬ ধাপ পিছিয়ে ৩৯ নম্বরে সাকিব। ব্যাটসম্যানদের র‌্যাংকিংয়ে শীর্ষে জো রুট।

বিডি প্রতিদিন/এমআই

সর্বশেষ খবর