১৪ আগস্ট, ২০২২ ১৪:৪০

এশিয়া কাপ: ইনজুরির পরও টাইগার দলে কেন সোহান?

অনলাইন ডেস্ক

এশিয়া কাপ: ইনজুরির পরও টাইগার দলে কেন সোহান?

নুরুল হাসান সোহান

চলতি মাসের শেষদিকে সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিতব্য এশিয়া কাপ সামনে রেখে বাংলাদেশ দলের স্কোয়াড ঘোষণা করেছে বিসিবি। শনিবার (১৩ আগস্ট) এক সংবাদ সম্মেলনে সাকিব আল হাসানকে অধিনায়ক ১৭ সদস্যের স্কোয়াড ঘোষণা করে বিসিবি। 

টি-টোয়েন্টি ফরম্যাটের এ আসরের জন্য দলে জায়গা পেয়েছেন হার্ডহিটার ব্যাটার সাব্বির রহমান। স্কোয়াডে আছেন দীর্ঘদিন দলের বাইরে থাকা মোহম্মদ সাইফউদ্দিন। এছাড়াও ইনজুরি শঙ্কা থাকলেও দলে আছেন উইকেটরক্ষক সোহানও। 

জিম্বাবুয়ে সফরে দ্বিতীয় টি-টোয়েন্টিতে কিপিংয়ের সময় আঙুলে চোট পেয়ে ছিটকে পড়েন নুরুল হাসান সোহান। শেষ টি-টোয়েন্টি না খেলে ওয়ানডে সিরিজের আগেই দেশে ফেরেন। এর পর চলে যান সিঙ্গাপুরে। গত ৮ আগস্ট সিঙ্গাপুরের রেফেলস হাসপাতালে তার আঙুলের অস্ত্রোপচারের হয় তার। এশিয়া কাপের জন্য ১৭ জনের স্কোয়াডে সোহানের নাম থাকায় প্রশ্ন উঠেছে, সদ্য অস্ত্রোপচার হওয়া ক্রিকেটার এমন চোট নিয়ে কী করে এশিয়া কাপের দলে? 

এ বিষয়ে বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু জানালেন, নির্দিষ্ট সময়েই সোহান সুস্থ হয়ে উঠতে পারে বলে আশাবাদী তারা। তাই তাকে স্কোয়াডে রাখা হয়েছে। নান্নু বলেন, সোহানের চোট থাকলেও একটা আপডেট হলো ২১ আগস্ট  তার আঙুলের সেলাই খোলা হবে। আমরা আশা করছি ইতিবাচক ফলই পাব। সে যদি খেলতে পারে, সেই আশা থেকে দলে রাখা হয়েছে।

বাংলাদেশের এশিয়া কাপের স্কোয়াড-

সাকিব আল হাসান (অধিনায়ক), এনামুল হক বিজয়, মুশফিকুর রহিম, আফিফ হোসেন ধ্রুব, মোসাদ্দেক হোসেন সৈকত, মাহমুদুল্লাহ রিয়াদ, শেখ মেহেদী হাসান, মুস্তাফিজুর রহমান, নাসুম আহমেদ, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, এবাদত হোসেন, পারভেজ হোসেন ইমন, নুরুল হাসান সোহান, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ ও মোহাম্মদ সাইফউদ্দিন। 


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর