১৫ আগস্ট, ২০২২ ০৮:৩৬

এশিয়া কাপ: প্রস্তুতি শুরু অধিনায়ক সাকিবের

অনলাইন ডেস্ক

এশিয়া কাপ: প্রস্তুতি শুরু অধিনায়ক সাকিবের

সংগৃহীত ছবি

বিতর্কের অধ্যায় আপাতত অতীত। সামনে অপেক্ষায় এশিয়া কাপের চ্যালেঞ্জ। কাঁধে নেতৃত্বের ভার। টি-টোয়েন্টিতে ধুঁকতে থাকা দলকে উজ্জীবিত করে সামনে এগিয়ে নেওয়ার দায়িত্ব। পুরনো চ্যালেঞ্জ নতুন করে নিয়ে সাকিব আল হাসান শুরু করলেন তার প্রস্তুতি।

অনলাইন বেটিং সাইটের সহযোগী প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি বাতিলের পর গত শনিবার সাকিব আল হাসানকে আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত বাংলাদেশের অধিনায়ক ঘোষণা করে বিসিবি। রবিবার (১৪ আগস্ট) সকালে তাকে দেখা গেল মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে। 

মাঠে ফেরার প্রথম দিন জিম-রানিং করেই কাটিয়েছেন টি-টোয়েন্টি দলের নতুন অধিনায়ক। এক প্রান্ত থেকে আরেক প্রান্তে দৌড়ে আসতেই যেন ক্লান্ত হয়ে যাচ্ছিলেন সাকিব। একটু জিরিয়ে নিয়ে আবার দৌড়েছেন। বেশ কইয়েকদিন বিরতির কারণে শরীরের এমন অবস্থা, তা স্পষ্ট বোঝা যাচ্ছে। ক্লান্তি কাটিয়ে উঠতেই এদিন জিম-রানিং করেন প্রায় দুই ঘণ্টা। 

ধীরে ধীরে ফিরবেন ব্যাটিং-বোলিং অনুশীলনে। কারণ এশিয়া কাপের আর দেরি নেই। ২৭ আগস্ট থেকে আরব আমিরাতে শুরু হবে এবারের এশিয়া কাপ। ৩০ আগস্ট আফগানিস্তানের বিপক্ষে সাকিবের নেতৃত্বে প্রথম ম্যাচে খেলবে বাংলাদেশ। 

এর আগে, গত শুক্রবার ভোর রাতে যুক্তরাষ্ট্র থেকে দেশে ফেরেন সাকিব। পরদিন শনিবার বিকেলে বিসিবি প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপনের বাসায় বৈঠকে বসেন, যেখানে তাদের সঙ্গে ছিলেন ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস, টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন এবং দুই নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু ও হাবিবুল বাশার। সেই মিটিংয়েই সাকিবকে নেতৃত্বের ভার দেওয়া হয় টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর