১৮ আগস্ট, ২০২২ ০৮:৩৯

ওয়ানডে র‍্যাংকিংয়ে সেরা দশে মুস্তাফিজ

অনলাইন ডেস্ক

ওয়ানডে র‍্যাংকিংয়ে সেরা দশে মুস্তাফিজ

মুস্তাফিজুর রহমান (ফাইল ছবি)

জিম্বাবুয়ে সফরের শেষ ওয়ানডেতে ভালো করায় র‍্যাংকিংয়ে উন্নতি হয়েছে মুস্তাফিজুর রহমানের। সেরা দশে জায়গা করে নিয়েছেন পেসার মুস্তাফিজুর রহমান। আইসিসির বুধবার প্রকাশিত র‍্যাংকিংয়ের সাপ্তাহিক হালনাগাদে ৬ ধাপ এগিয়েছেন মুস্তাফিজ। 

যৌথভাবে মুস্তাফিজের সঙ্গে দশম স্থানে রয়েছেন ইংল্যান্ডের পেসার ক্রিস ওকস। এদিকে সীমিত পরিসর ক্রিকেটে দীর্ঘদিন পর মাঠে নেমে উন্নতি হয়েছে তাইজুল ইসলামেরও। ১৮ ধাপ এগিয়ে তার অবস্থান ৫৩তম স্থানে। 

হারারেতে জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ওয়ানডেতে মুস্তাফিজ ভালো করতে পারেননি। ৯ ওভারে রান দিয়েছিলেন ৫৭। তাকে দ্বিতীয় ম্যাচে বিশ্রাম দেওয়া হয়েছিল। তৃতীয় ম্যাচে ফিরে ১৭ রানে নেন ৪ উইকেট। তাতেই র‍্যাংকিংয়ে এগিয়েছেন বাঁহাতি পেসার। সেরা দশে এর আগেও ছিলেন মুস্তাফিজ। তার ক্যারিয়ার সেরা র‍্যাংকিং পাঁচ। ২০১৮ সালে একবারই উঠেছিলেন। 

টেস্ট স্পেশালিস্ট তাইজুলের সীমিত পরিসরে সুযোগ হয় কালেভদ্রে। কিন্তু যখনই সুযোগ পান নিজেকে উজার করে খেলেন। জিম্বাবুয়ে সফরের সবশেষ ম্যাচে ৩৪ রান দিয়ে ২ উইকেট নেন তিনি। 

এদিকে বোলিংয়ে ধার কমায় অবনমন হয়েছে মেহেদী হাসান মিরাজের। দুই ধাপ পিছিয়ে মিরাজ ৬৫৫ রেটিং পয়েন্ট নিয়ে রয়েছেন অষ্টম স্থানে। যা বাংলাদেশি বোলারদের মধ্যে সেরা।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর