১৯ আগস্ট, ২০২২ ০১:৩১

ভারতের কাছে পাত্তাই পেল না জিম্বাবুয়ে

অনলাইন ডেস্ক

ভারতের কাছে পাত্তাই পেল না জিম্বাবুয়ে

কেএল রাহুলের ভারতের সামনে দাঁড়াতেই পারলেন না সিকান্দার রাজার জিম্বাবুয়ে। বৃহস্পতিবার প্রথম ওয়ানডেতে ১১৫ বল হাতে রেখেই ১০ উইকেটের বিশাল জয় পেয়েছে ভারত।

হারারেতে টস জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেন কেএল রাহুল। প্রথমে ব্যাট করতে নেমে শুরু থেকেই ধুঁকতে থাকে জিম্বাবুয়ে। ভারতীয় বোলারদের দাপটে কার্যত দাঁড়াতেই পারেনি টপ অর্ডার ব্যাটাররা। জিম্বাবুয়ের প্রথম চার ব্যাটার ১০ রানের গণ্ডিও পেরোননি। মাত্র ৩১ রানে ৪ উইকেট খুইয়ে চাপে পড়ে যায় তারা।

এরপর অধিনায়ক চাকাবাভা খানিক প্রতিরোধ করেন। সেটাও বেশিক্ষণের জন্য নয়। তিনি করেন ৩৫ রান। একটা সময় মাত্র ১১০ রানে ৮ উইকেট খুইয়ে ফেলে জিম্বাবুয়ে। মনে হচ্ছিল দেড়শোর গণ্ডিও পেরোবে না। কিন্তু শেষদিকে দুই লোয়ার অর্ডার ব্যাটার খানিক লড়াই দেন। একপর্যায়ে সবকয়টি উইকেট হারিয়ে দলের সংগ্রহ দাঁড়ায় ১৮৯ রানে।

জবাব দিতে নেমে কোনো ধরনের বাধার মুখোমুখি হয়নি ভারত। শিখর ধাওয়ান ও গিলের ১৯২ রানের অবিচ্ছিন্ন জুটিতে ৩০.৫ ওভারে জিতে যায় সফরকারীরা। ৮১ রানে ধাওয়ান ও ৮২ রানে গিল অপরাজিত ছিলেন। এই জয়ের ফলে ৩ ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল ভারত।

ভারতের হয়ে দিপক চাহার মাত্র ৭ ওভারে ২৭ রান দিয়ে ৩ উইকেট নেন। সমানসংখ্যক উইকেট পান প্রসিদ্ধ ও অক্ষর প্যাটেল। কিন্তু শুরুতেই জিম্বাবুয়েকে বিপর্যস্ত করা চাহার হয়েছেন ম্যাচসেরা।

বিডি প্রতিদিন/এমআই

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর