২৬ আগস্ট, ২০২২ ২১:০৬

বেটিং কোম্পানির সাথে চুক্তি, চাকরি খোয়ালেন সাবেক অজি ক্রিকেটার

অনলাইন ডেস্ক

বেটিং কোম্পানির সাথে চুক্তি, চাকরি খোয়ালেন সাবেক অজি ক্রিকেটার

কয়দিন আগেই বেটউইনার নিউজের সাথে চুক্তি করে আলোচনা-সমালোচনার জন্ম দিয়েছিলেন বাংলাদেশ টেস্ট ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক সাকিব আল হাসান। সেই ইস্যুতে বেটিং সাইটও ছিল বাংলার ক্রিকেটে আলোচনায়।

এবার সেই বেটিং কোম্পানির সাথে চুক্তি থাকায় জাতীয় রেডিও স্টেশনের চাকরি হারিয়েছেন অস্ট্রেলিয়ার সাবেক ফাস্ট বোলার মিচেল জনসন। আগামী রবিবার থেকে শুরু হতে যাওয়া জিম্বাবুয়ে-অস্ট্রেলিয়ার ওয়ানডে সিরিজে এবিসি রেডিওর হয়ে কাজ করার কথা ছিল জনসনের।

কিন্তু ‘বেট নেশন’ নামের বেটিং কোম্পানির সাথে চুক্তি থাকায় জনসনের আশার গুড়ে বালি। এবিসি রেডিও সাফ জানিয়ে দিয়েছে, নীতি অনুযায়ী তাদের সাথে চুক্তিতে থাকা অবস্থায় কোনো বেটিং কোম্পানির সাথে যুক্ত থাকা যাবে না।

যদিও আইন অনুযায়ী অস্ট্রেলিয়ায় বেটিং অবৈধ কিছু নয়। এমনকি ক্রিকেট অস্ট্রেলিয়ার সঙ্গেও বেট-৩৬৫ নামের বেটিং কোম্পানির চুক্তি নজির আছে। অস্ট্রেলিয়ান ফুটবল লিগেরও (এএফএল) চুক্তি আছে বেটিং কোম্পানির সঙ্গে।

তারপরও কেন রাষ্ট্রায়ত্ত রেডিও স্টেশন বেটিং নিয়ে এমন কঠোর পথে হাঁটবে, তা বুঝে উঠতে পারছেন না জনসন। ‘দ্য অস্ট্রেলিয়ানের’ সাথে কথা বলার সময় এ বিষয়ে তিনি প্রশ্ন তুলেছেন। তার দাবি, এবিসি রেডিওর অর্থায়ন করে অস্ট্রেলিয়া সরকার। যে সরকার বেটিং থেকে বড় রাজস্বই পায়, সেই সরকারের অধীনে থাকা এবিসি রেডিওই আবার বেটিংয়ের ব্যাপারে এমন কঠোর কেমনে হয়?

বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর