৫ সেপ্টেম্বর, ২০২২ ০১:৩৬

চোট নিয়ে রিজওয়ানের লড়াকু ইনিংস, জিতে যা বললেন

অনলাইন ডেস্ক

চোট নিয়ে রিজওয়ানের লড়াকু ইনিংস, জিতে যা বললেন

পাকিস্তান দলের উইকেট কিপার ব্যাটার মোহাম্মদ রিজওয়ান বরাবরই একটু আলাদা। এশিয়া কাপে ভারতের বিপক্ষের ম্যাচেও দেখা গেল রিজওয়ানের সেই ভিন্ন রূপ। ১৮২ রানের বড় লক্ষ্যে ব্যাট করতে নেমে প্রথমেই ধাক্কা খায় পাকিস্তান, আউট হয়ে যান দলটির কাপ্তান বাবর আজম।

তবে রিজওয়ান আবারও হাল ধরেন ৫১ বলে ৭১ রানের ইনিংস খেলে দলের জয়ে বড় ভূমিকা রাখেন। তবে এবার জানা গেল এই কার্যকরী ইনিংস রিজওয়ান খেলেছেন চোট নিয়ে।

উইকেটের পিছনে দাঁড়িয়ে চোট পেয়েছিলেন রিজওয়ান। প্রথমে দেখে মনে হয়েছিল, আর হয়তো খেলতে পারবেন না তিনি। তারপরও চোট নিয়েও কীভাবে এই ইনিংস খেললেন পাকিস্তানের উইকেটরক্ষক। এমন প্রশ্নের জবাবে রিজওয়ান জানালেন, তার কাছে এটাই ছিল ফাইনাল।

ম্যাচ শেষে রিজওয়ানকে তাঁর চোট নিয়ে প্রশ্ন করেন ধারাভাষ্যকার। জবাবে হাসি মুখে রিজওয়ান বলেন, ‘গোটা বিশ্ব এই খেলা দেখছিল। ভারতের বিরুদ্ধে এই ম্যাচ ফাইনালের থেকে কোনও অংশে কম ছিল না। আমার কাছেও সেটাই ছিল। সবাই নিজের ১০০ শতাংশ দেওয়ার চেষ্টা করেছে।’

বাবরকেআউট হওয়ার পর কী পরিকল্পনা করেছিলেন রিজওয়ান? বললেন ‘আমরা ঠিক করেছিলাম, বাবর ও আমার মধ্যে একজনকে টিকে থাকতেই হবে। বাবর আউট হওয়ায় আমি শেষ পর্যন্ত খেলতে চেয়েছিলাম। আমরা জানতাম পরে অনেক ব্যাটার রয়েছে। তাদের মধ্যে অনেকে দ্রুত রান তোলার ক্ষমতা রাখে। শেষ চার ওভারে ৪৫ রান দরকার থাকলেও চিন্তা করিনি। ভয় পাইনি আমরা।’

ভারত ব্যাট করার সময় হাসনাইনের করা একটি বাউন্সার ধরতে গিয়ে চোট পান রিজওয়ান। লাফিয়ে উঠে মাটিতে পড়ার সময় তার ডান পা মচকে যায়। সঙ্গে সঙ্গে যন্ত্রণায় মাটিতে পড়ে কাতরাতে থাকেন রিজওয়ান। ছুটে আসেন দলের ফিজিয়ো। বেশ কিছু ক্ষণ রিজওয়ানের চোট পরীক্ষা করে দেখেন তিনি। প্রাথমিক চিকিৎসার পরে রিজওয়ান ফের খেলা শুরু করেন। কিন্তু তাঁকে দেখে মনে হচ্ছিল, দৌড়াতে সমস্যা হচ্ছে তার। ব্যাট করার সময়ও দৌড়াতে সমস্যা হচ্ছিল রিজওয়ানের। কিন্তু লড়াই ছাড়েননি তিনি। দলের হয়ে সর্বোচ্চ রান করেন। তাঁর রানে ভর করেই ভারতকে পাঁচ উইকেটে হারায় পাকিস্তান।

এশিয়া কাপের সুপার ফোরে আরও চারটি খেলা বাকি। সোমবার কোনও ম্যাচ নেই। মঙ্গলবার ভারত নামবে আফগানিস্তানের বিরুদ্ধে। ৭ সেপ্টেম্বর শারজায় শ্রীলঙ্কা মুখোমুখি হবে পাকিস্তানের। পর দিন আবার নামবে শ্রীলঙ্কা। এ বার দুবাইয়ে তারা খেলবে ভারতের বিপক্ষে। ৯ সেপ্টেম্বর সুপার ফোরের শেষ খেলায় মুখোমুখি হবে পাকিস্তান এবং আফগানিস্তান।

বিডি প্রতিদিন/নাজমুল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর