৯ সেপ্টেম্বর, ২০২২ ১১:৩০

এশিয়া কাপ: আজ ফাইনালের ‘পোশাকি মহড়া’

অনলাইন ডেস্ক

এশিয়া কাপ: আজ ফাইনালের ‘পোশাকি মহড়া’

এশিয়া কাপ শেষ হতে আর দুটি ম্যাচ বাকি, দুটি খেলাই শ্রীলঙ্কা ও পাকিস্তানের মধ্যে। আগামী রবিবার ফাইনালে তারা মুখোমুখি হওয়ার আগে শুক্রবার দুবাইয়ে সুপার ফোরের ম্যাচ খেলবে দুই দল। তাই একে বলা হচ্ছে ফাইনালের ‘পোশাকি মহড়া’।

এই পর্যন্ত আসতে দুই দলই বড় বড় রান তাড়া করে সাফল্য দেখিয়েছে। আফগানিস্তানের বিপক্ষে শারজা গ্রাউন্ডে রেকর্ড ১৭৬ রান করেছে শ্রীলঙ্কা। ভারতের বিপক্ষে এক বল হাতে রেখে পাকিস্তানের ১৮২ রান করা তো আরও চোখ ধাঁধানো ছিল। শ্রীলঙ্কাও ভারতকে একশ সত্তরের বেশি রান তাড়া করে হারিয়েছে এক বল হাতে রেখে।

পাকিস্তানের মিডল ও লোয়ার অর্ডার আফগানিস্তানের বিপক্ষে ধসে গিয়েছিল, তাতে ১০ নম্বরে নামা নাসিম শাহর দুই ছক্কায় ভর করে জিততে হয়েছে। অবশ্য তাতে পুরো ব্যাটিং অর্ডার নিয়ে আত্মবিশ্বাস বেড়ে গেছে বাবর আজমদের। যদিও দলটি মোহাম্মদ রিজওয়ানের ওপর নির্ভরশীল। এই আসরে দুইশর বেশি রান করা দুই ব্যাটসম্যানের একজন তিনি। 

অন্যদিকে শ্রীলঙ্কার ব্যাটিং অর্ডার নিঃসন্দেহে সবাইকে বিস্মিত করেছে, বিশেষ করে রান তাড়ায়। কুশল মেন্ডিস, দাসুন শানাক ও ভানুকা রাজাপাকসা ফর্মে, বিধ্বংসী ব্যাটিংয়ে তাক লাগিয়েছে তারা। 

বোলিং আক্রমণে পাকিস্তান শ্রীলঙ্কার চেয়ে তুলনামূলকভাবে এগিয়ে। তবে ধারণা করা হচ্ছে, পোশাকি মহড়ার ম্যাচে দুই দলই তাদের গুরুত্বপূর্ণ খেলোয়াড়দের বিশ্রাম দেবে।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর