৪ অক্টোবর, ২০২২ ১৪:৩৯

বিশ্বকাপে আম্পায়ার থাকছেন কারা, জানাল আইসিসি

অনলাইন ডেস্ক

বিশ্বকাপে আম্পায়ার থাকছেন কারা, জানাল আইসিসি

আগামী ২২ অক্টোবর থেকে অস্ট্রেলিয়ায় শুরু হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্ব। তবে তার আগে ১৬ অক্টোবর থেকে শুরু হবে বাছাইপর্ব।

এদিকে, এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম রাউন্ড ও সুপার টুয়েলভের জন্য ২০ জন ম্যাচ অফিসিয়ালের নাম প্রকাশ করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

সব মিলিয়ে ১৬ জন আম্পায়ার এই দুটি পর্বের ম্যাচগুলো পরিচালনা করবেন। গত বছরের ফাইনালে দায়িত্ব পালন করা রিচার্ড কেটেলবোরো, নিতিন মেনন, কুমার ধর্মসেনা ও মারাইস এরাসমুসও থাকবেন অস্ট্রেলিয়ার এই বিশ্বমঞ্চে।

সংযুক্ত আরব আমিরাত ও ওমানে অনুষ্ঠিত গত বিশ্বকাপের ১৬ জনই এবারও দায়িত্ব পেয়েছেন। এরাসমুস, টাকার ও আলিম দার তাদের সপ্তম টি-টোয়েন্টি বিশ্বকাপে যোগ দিচ্ছেন। এই বছরের নারী বিশ্বকাপের ফাইনালে রিজার্ভ আম্পায়ার হিসেবে থাকা ল্যাংটন রুসেরেও থাকবেন অস্ট্রেলিয়ায়। 

আইসিসি ম্যাচ রেফারিদের এলিট প্যানেলের প্রধান রঞ্জন মাদুগলের সঙ্গে আছেন এন্ড্রু পাইক্রফট, ক্রিস্টোফার ব্রড ও ডেভিড বুন।

সেমিফাইনাল ও ফাইনালের ম্যাচ অফিসিয়াল ঘোষণা করা হবে টুর্নামেন্টের শেষ দিকে।

টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচ অফিসিয়াল

ম্যাচ রেফারি- ডেভিড বুন, এন্ড্রু পাইক্রফট, রঞ্জন মাদুগলে, ক্রিস্টোফার ব্রড।

আম্পায়ার- ক্রিস বাউন, আলিম দার, কুমার ধর্মসেনা, মারাইস এরাসমুস, ক্রিস গ্যাফানি, মাইকেল গফ, আদ্রিয়ান হোল্ডস্টোক, রিচার্ড ইলিংওর্থ, রিচার্ড কেটেলবোরো, নিতিন মেনন, আহসান রাজা, পল রেইফেল, ল্যাংটন রুসেরে, রড টাকার, জোয়েল উইলসন, পল উইলসন। সূত্র: আইসিসি ওয়েবসাইট

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর