৪ অক্টোবর, ২০২২ ১৬:০০

সিডন্স বললে, তরুণরা বেশ ‘রোমাঞ্চিত, উজ্জীবিত ও উচ্ছ্বসিত’

অনলাইন ডেস্ক

সিডন্স বললে, তরুণরা বেশ ‘রোমাঞ্চিত, উজ্জীবিত ও উচ্ছ্বসিত’

নিউজিল্যান্ডের মাটিতে সুখস্মৃতি কেবল মাউন্ট মঙ্গানুইয়ে টেস্ট জয়। এর বাইরে কেবল আছে হতাশার গল্প। সেই হতাশার চারণভূমিতেই বিশ্বকাপের আগে ত্রিদেশীয় সিরিজ খেলবে বাংলাদেশ, অপর দুই প্রতিপক্ষ পাকিস্তান ও নিউজিল্যান্ড। 

এশিয়া কাপ আর আরব আমিরাত সফরের চিত্র বলছে, বাংলাদেশ হঠাৎ হঠাৎ কোনো এক ডিপার্টমেন্টে ভালো করলেও সার্বিকভাবে টিম হয়ে খেলার মানসিক পর্যায়ে এখনও পৌঁছাতে পারেনি। দলটির তরুণদের পারফর্ম্যান্স আফিফ হাসান ধ্রুব ছাড়া খাপছাড়া। আর মোসাদ্দেক সৈকত বয়স ও খেলার হিসেবে এখনও অভিজ্ঞর কাতারেই পড়েন।

এর মাঝে অভিজ্ঞ মাহমুদউল্লাহ রিয়াদকে দলে নেওয়া হয়নি। মুশফিকুর রহিম ও তামিম ইকবালও গেছেন অবসরে। সবমিলিয়ে সম্ভাবনা নয় শঙ্কা নিয়েইে আরও একটি বিশ্বকাপে নামতে যাচ্ছে বাংলাদেশ। তারপরও তরুণ দলটিকে বেশ রোমাঞ্চিত, উজ্জীবিত ও উচ্ছ্বসিতই দেখছেন ব্যাটিং কোচ জেমি সিডন্স।

সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলে দেশে ফেরার পর বর্তমানে নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে বাংলাদেশ। ২ অক্টোবর সেখানে পৌঁছানোর পর আজ মঙ্গলবার শুরু হয়েছে অনুশীলন।

সেখান থেকেই সিডন্স বললেন ‘আরব আমিরাত থেকে এসেছি, সেখানে ম্যাচ খেলার সঙ্গে ওদের সুযোগ-সুবিধায় অনুশীলন করেছি। আমাদের দলটা বেশ তরুণ। অভিজ্ঞদের কেউ অবসর নিয়েছে, কেউ এ সফরে নেই। তরুণ দলটি এটি নিয়ে আমি রোমাঞ্চিত। দুটি শক্তিশালী দলের সঙ্গে কেমন করি, সেটি দেখার বিষয়।’

সিডন্স আরও বলেন, ‘(আরব আমিরাতের) ৪০ ডিগ্রি (তাপমাত্রা) থেকে এসেছি, ফলে এই আবহাওয়াটা ভালোই লাগছে। কন্ডিশন প্রায় একই (অস্ট্রেলিয়ার মতো), ইনডোর সেন্টারটাও দারুণ। হ্যাগলি ওভাল অস্ট্রেলিয়ার মতোই হবে, মৌসুমের শুরুতে তো কন্ডিশন অস্ট্রেলিয়ার মতোই থাকবে।’


বিডি প্রতিদিন/নাজমুল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর