২৭ ফেব্রুয়ারি, ২০২৩ ১৩:১০

তামিমের লক্ষ্য একটাই!

অনলাইন ডেস্ক

তামিমের লক্ষ্য একটাই!

তামিম ইকবাল

২০১৫ সালকে বলা হয় ইংলিশ ক্রিকেটের পালাবাদলের সময়। অস্ট্রেলিয়া বিশ্বকাপে বাংলাদেশের কাছে গ্রুপপর্বের ম্যাচ হেরে বিদায় নেয় ইংল্যান্ড। এরপর গোটা দলটাই পাল্টে যায়। প্রতি পাঁচ ম্যাচে একটিতে চার’শ ছুঁইছঁই রান করছে লায়ন্সরা।

অন্যদিকে, একমাত্র ইংল্যান্ডের বিপক্ষে কোনো সংস্করণে সিরিজ জিততে পারেনি বাংলাদেশ। নিজেদের প্রিয় সংস্করণ ওয়ানডে দিয়ে এবার সেই আক্ষেপ ঘোচাতে মরিয়া লাল সবুজের দল। ১ মার্চ থেকে অনুষ্ঠেয় তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ইংলিশদের বিপক্ষে জয়ের জন্যই বাংলাদেশ নামবে।

অধিনায়ক তামিম ইকবালের লক্ষ্য এমনই। রবিবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সংবাদ সম্মেলনে তামিম জানিয়েছেন, সিরিজ জয়ই এক নম্বর উদ্দেশ্য।

‘সিরিজ জয় এক নম্বর উদ্দেশ্য... এছাড়া আর কিছু নেই। অবশ্যই আমরা যখন প্রথম ওয়ানডে খেলব ১ তারিখে, জেতার জন্যই খেলব’ -ইংল্যান্ড সিরিজের লক্ষ্য নিয়ে করা প্রশ্নে এভাবে বলেছেন তামিম।

তামিম বলেন, ‘যে উইকেটে খেলি না কেন, আমাদের ভালো খেলতে হবে। ওদের চেয়ে ভালো করতে হবে জেতার জন্য। আমাদের যেমন উইকেট দরকার সেরকম কিছুই হবে’।

পহেলা মার্চ থেকে শুরু হওয়া এই সিরিজের দ্বিতীয় ম্যাচ হবে একদিন বাদে ৩ মার্চ। সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচটি হবে ৬ মার্চ, চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। সবগুলো ম্যাচ শুরু হবে দুপুর ১২টায়।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর