২৯ মার্চ, ২০২৩ ১৭:০৪

লিটনের ঝড়ো ব্যাটিংয়ে আইরিশদের ২০৩ রানের টার্গেট দিল টাইগাররা

অনলাইন ডেস্ক

লিটনের ঝড়ো ব্যাটিংয়ে আইরিশদের ২০৩ রানের টার্গেট দিল টাইগাররা

সফরকারী আয়ারল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে ২০২ রান সংগ্রহ করেছে বাংলাদেশ। বৃষ্টির বাধায় ১৭ ওভারে নেমে আসা ম্যাচে ৩ উইকেট হারিয়ে এই রান করেছে টাইগাররা। তবে সিরিজ বাঁচাতে হলে ১৭ ওভারে ২০৩ করতে হবে আইরিশদের।

বুধবার চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠায় আয়ারল্যান্ড। এরপরই নামে বৃষ্টি। মাঝে একবার বৃষ্টি বন্ধ হলে ১৯ ওভারের ম্যাচ হওয়ার কথা ছিল। পরে খেলতে নামার আগেই ফের বৃষ্টি নামায় খেলা ১৭ ওভার নির্ধারণ করা হয়।

ব্যাটিংয়ে নেমে ঝড় তোলেন রনি তালুকদার ও লিটন দাস। একপর্যায়ে ১৮ বলে হাফ সেঞ্চুরি হাঁকান লিটন। ভেঙে দেন ২০০৭ বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মোহাম্মদ আশরাফুলের গড়া ২০ বলে হাফ সেঞ্চুরির রেকর্ড। পরে ১০ চার ও ৩ ছক্কায় ৪১ বলে ৮৩ রান করে আউট হয়ে যান তিনি।

লিটনের উদ্বোধনী সঙ্গী রনি তালুকদারও ছিলেন হাফ সেঞ্চুরির কাছাকাছি। এই ব্যাটার ৩ চার ও ২ ছক্কায় ২৩ বলে ৪৪ রান করে আউট হন।

দুই উদ্বোধনী ব্যাটারের পর দলকে টানেন তাওহিদ হৃদয় ও সাকিব আল হাসান। খেলা শেষ হওয়ার এক বল আগেই অবশ্য তাওহিদ ৩ চার ও ১ ছক্কায় ১৩ বলে ২৪ রান করে আউট হন। তবে অধিনায়ক সাকিব আল হাসান ৩ চার ও ২ ছক্কায় ২৪ বলে ৩৮ রানে অপরাজিত থাকেন।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর