শিরোনাম
২৯ মার্চ, ২০২৩ ১৮:২৭

আইরিশদের হারিয়ে টি-টোয়েন্টিতে সিরিজ জয় টাইগারদের

অনলাইন ডেস্ক

আইরিশদের হারিয়ে টি-টোয়েন্টিতে সিরিজ জয় টাইগারদের

লিটন দাস ও রনি তালুকদারের ঝড়ো ব্যাটিংয়ের পর সাকিব আল হাসানের ঘূর্ণিতে দ্বিতীয় টি-টোয়েন্টিতে হেরেছে আয়ারল্যান্ড। এতে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে ২-০ ব্যবধানে সিরিজ জয় নিশ্চিত করল বাংলাদেশ। ২০৩ রানের লক্ষ্যে খেলতে নেমে ৯ উইকেট হারিয়ে ১২৫ রান করেছে আইরিশরা। এতে বাংলাদেশ জিতেছে ৭৭ রানে।

বুধবার চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠায় আয়ারল্যান্ড। এরপরই নামে বৃষ্টি। মাঝে একবার বৃষ্টি বন্ধ হলে ১৯ ওভারের ম্যাচ হওয়ার কথা ছিল। পরে খেলতে নামার আগেই ফের বৃষ্টি নামায় খেলা ১৭ ওভার নির্ধারণ করা হয়। বৃষ্টির বাধায় ১৭ ওভারে নেমে আসা ম্যাচে ৩ উইকেট হারিয়ে ২০২ রান করে টাইগাররা।

বড় লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই হোঁচট খেয়েছে আয়ারল্যান্ড। ইনিংসে তাসকিনের করা প্রথম বলেই সাজঘরে ফিরেছেন পল স্টার্লিং। পরের ওভারে আক্রমণে এসে আঘাত হেনেছেন সাকিবও। তার একের পর এক ঘূর্ণিতে দাঁড়াতেই পারেনি আইরিশরা। দলের হয়ে সর্বোচ্চ ৫০ রান করেছেন কার্টিস ক্যাম্পার।

বাংলাদেশের হয়ে সাকিব আল হাসান পেয়েছেন পাঁচ উইকেট। তাসকিন আহমেদ নিয়েছেন তিনটি উইকেটে। আর হাসান মাহমুদ পেয়েছেন একটি।

এর আগে ব্যাটিংয়ে নেমে ঝড় তোলেন রনি তালুকদার ও লিটন দাস। একপর্যায়ে ১৮ বলে হাফ সেঞ্চুরি হাঁকান লিটন। ভেঙে দেন ২০০৭ বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মোহাম্মদ আশরাফুলের গড়া ২০ বলে হাফ সেঞ্চুরির রেকর্ড। পরে ১০ চার ও ৩ ছক্কায় ৪১ বলে ৮৩ রান করে আউট হয়ে যান তিনি।

লিটনের উদ্বোধনী সঙ্গী রনি তালুকদারও ছিলেন হাফ সেঞ্চুরির কাছাকাছি। এই ব্যাটার ৩ চার ও ২ ছক্কায় ২৩ বলে ৪৪ রান করে আউট হন।

দুই উদ্বোধনী ব্যাটারের পর দলকে টানেন তাওহিদ হৃদয় ও সাকিব আল হাসান। খেলা শেষ হওয়ার এক বল আগেই অবশ্য তাওহিদ ৩ চার ও ১ ছক্কায় ১৩ বলে ২৪ রান করে আউট হন। তবে অধিনায়ক সাকিব আল হাসান ৩ চার ও ২ ছক্কায় ২৪ বলে ৩৮ রানে অপরাজিত থাকেন।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর