৩০ মার্চ, ২০২৩ ১১:৫১

আইপিএল: ১৭ জন ক্রিকেটারকে নিয়ে সংশয়

অনলাইন ডেস্ক

আইপিএল: ১৭ জন ক্রিকেটারকে নিয়ে সংশয়

সাকিব-মুস্তাফিজ-লিটন

শুক্রবার (৩১ মার্চ) থেকে শুরু হতে চলেছে এবারের আইপিএল। কিন্তু প্রতিযোগিতার শুরু থেকেই সব ক্রিকেটারকে পাবে না ফ্র্যাঞ্চাইজিগুলি। কিছু ক্রিকেটার কয়েক দিন পরে দলের সঙ্গে যোগ দেবেন। আবার কিছু ক্রিকেটার মাঝপথে দল ছাড়তে পারেন। তালিকায় রয়েছে ৯ দলের মোট ১৭ জন ক্রিকেটার।

কলকাতা নাইট রাইডার্স: দেশের দুই নক্ষত্র সাকিব আল হাসান ও লিটন দাসকে প্রতিযোগিতার শুরু থেকে পাবে না কেকেআর। ৮ এপ্রিলের পরে দলের সঙ্গে যোগ দেবেন তারা। আবার মে মাসে আয়ারল্যান্ডের বিরুদ্ধে এক দিনের সিরিজ় খেলতে যাবেন তারা। তখনও তাদের পাওয়া যাবে না।

মুম্বাই ইন্ডিয়ান্স: নেদারল্যান্ডসের বিরুদ্ধে সিরিজ় থাকায় দক্ষিণ আফ্রিকার ট্রিস্টান স্টাবস ও ডেওয়াল্ড ব্রেভিসকে শুরুর কয়েকটি ম্যাচে পাবেন না রোহিত শর্মারা।

চেন্নাই সুপার কিংস: ধোনির দলের আবার সমস্যা শ্রীলঙ্কার দুই ক্রিকেটার মাহিশ থিকশানা ও মাথিশা পাথিরানাকে নিয়ে। তাদেরও শুরুর কয়েকটি ম্যাচে পাওয়া যাবে না।

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুর: বিরাট কোহলিদেরও সমস্যা এক শ্রীলঙ্কার ক্রিকেটারকে নিয়ে। ওয়ানিন্দু হাসরঙ্গকেও শুরুর কয়েকটি ম্যাচ পাবে না আরসিবি।

গুজরাট টাইটান্স: গতবারের চ্যাম্পিয়ন দল গুজরাটও মৌসুমের শুরু থেকে পাবে না দক্ষিণ আফ্রিকার ডেভিড মিলারকে। আবার মে মাসে দেশের হয়ে খেলার জন্য দল ছাড়বেন জোশুয়া লিটল।

সানরাইজার্স হায়দরাবাদ: দলের তিন দক্ষিণ আফ্রিকার ক্রিকেটার আইডেন মার্করাম, মার্কো জানসেন ও হেনরিখ ক্লাসেনকে মৌসুমের শুরু থেকে পাবে না হায়দরাবাদ।

পাঞ্জাব কিংস: একই সমস্যা পঞ্জাবেরও। তারা কাগিসো রাবাডাকে শুরু থেকে পাবে না।

লক্ষ্ণৌ সুপার জায়ান্টস: আইপিএলের শুরু থেকে দক্ষিণ আফ্রিকার অনেক ক্রিকেটারকে পাওয়া যাবে না। তার মধ্যে লোকেশ রাহুলদের দলের ওপেনার কুইন্টন ডি কক রয়েছেন।

দিল্লি ক্যাপিটালস: মৌসুমের শুরু থেকে বাংলাদেশের মুস্তাফিজুর রহমানকে পাবে না দিল্লি। মে মাসে আবার দল ছেড়ে যাবেন তিনি। এছাড়াও শুরু থেকে লুঙ্গি এনগিডি ও আনরিখ নোখিয়েকেও পাবে না দিল্লি শিবির।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর