৩০ মার্চ, ২০২৩ ২৩:৩৫

আফগানিস্তানকে উড়িয়ে ত্রিদেশীয় সিরিজে চ্যাম্পিয়ন বাংলাদেশের যুবারা

অনলাইন ডেস্ক

আফগানিস্তানকে উড়িয়ে ত্রিদেশীয় সিরিজে চ্যাম্পিয়ন বাংলাদেশের যুবারা

আফগানিস্তানের বিপক্ষে ৬ উইকেটের জয়ে ত্রিদেশীয় অনূর্ধ্ব-১৯ টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশের যুবারা। আবুধাবিতে আজ প্রথমে ব্যাট করতে নামা আফগানিস্তান মাহফুজের স্পিন ঘূর্ণিতে ৩৭ ওভারে ১৪৩ রানে অলআউট হয়। রান তাড়ায় ২৩.২ ওভারে ৪ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় বাংলাদেশ।

বাংলাদেশ, আফগানিস্তান ও শ্রীলঙ্কার যুব দলকে নিয়ে আয়োজিত ত্রিদেশীয় টুর্নামেন্টটি শুরু হয় গত ১৮ মার্চ। প্রথম দুই ম্যাচে টানা হেরে বেশ ব্যাকফুটে চলে গিয়েছিল দেশের যুব ক্রিকেটাররা। তৃতীয় ম্যাচ দিয়ে ছন্দে ফেরার পর পুরো সিরিজটাই বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল নিজেদের করে নিয়েছে।

সহজ লক্ষ্য তাড়ায় বাংলাদেশকে ভালো শুরুর আভাসই দিয়েছিলেন আশিকুর রহমান শিবলি। তবে সেটা ধরে রাখতে পারেননি তিনি। ১৩ বলে ১৭ রানের ইনিংস খেলে বোল্ড হয়েছেন ডানহাতি এই ব্যাটার। এদিন তিনে নেমে শুরু থেকেই আক্রমণাত্মক ব্যাটিং করতে থাকেন জিসান।

দারুণ ব্যাটিংয়ে ১৯ বলে ৩৫ রানের ইনিংস খেলেছেন ডানহাতি এই ব্যাটার। জিসানের ঝড়ো ব্যাটিং থামান খলিল আহমেদ। এরপর আরিফুল ইসলামকে সঙ্গে নিয়ে টানেন মোহাম্মদ রিজওয়ান। যদিও ২২ রান করে ফিরে যেতে হয় আরিফুলকে। হোতাকের বলে বোল্ড হন তিনি।

হাফ সেঞ্চুরির খুব কাছে গেলেও সেটা ৫০ ছোঁয়া হয়নি রিজওয়ানের। ক্যাচ আউট হয়ে সাজঘরে ফেরেন ৪৩ রান করা এই ব্যাটার। পরে শিহাব জেমস ও আহরার আমিন মিলে বাংলাদেশের শিরোপা জয় নিশ্চিত করেন। আফগানদের হয়ে সর্বোচ্চ ২ উইকেট নেন কামরান হোতাক।

এর আগে আফগানদের হয়ে একাই লড়েছিলেন মোহাম্মদ হারুন খান। তার ব্যাট থেকে আসে সর্বোচ্চ ৬৫ রান। এছাড়া ওয়াফিউল্লাহ ২৭, খালিদ তানিওয়াল ১৫ ও  হিজবুল্লাহ দুরানি ১৩ রান করেন। বাকিরা আউট হয়েছেন দুই অঙ্কের ঘরে পৌঁছানোর আগেই।

এদিন মাহফুজুর রহমান রাব্বির ঘূর্ণি জাদুতে আফগানিস্তানের ব্যাটসম্যানরা ছিলেন অসহায়। ১০ ওভারে মাত্র ২৯ রান দিয়ে মাহফুজ একাই নেন ৬ উইকেট। রাফি উজ্জামান নেন ২ উইকেট। ১টি করে উইকেট নেন মারুফ মৃধা ও শেখ পারভেজ জীবন।

বিডি প্রতিদিন/এমআই

সর্বশেষ খবর