শিরোনাম
৩১ মার্চ, ২০২৩ ০৬:০৬

আইরিশদের হোয়াইটওয়াশের লক্ষ্যে আজ মাঠে নামছে টাইগাররা

অনলাইন ডেস্ক

আইরিশদের হোয়াইটওয়াশের লক্ষ্যে আজ মাঠে নামছে টাইগাররা

এবারই প্রথম টি-টোয়েন্টিতে টানা দুটি হোয়াইটওয়াশের উচ্ছ্বাসে মেতে ওঠার হাতছানি দিচ্ছে সাকিবদের। সম্প্রতি বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ডকে হোয়াইটওয়াশ করেছে। এখন আয়ারল্যান্ডকে হোয়াইটওয়াশ করার অপেক্ষায় টাইগাররা। আইরিশদের প্রথম ম্যাচে ২২ রানে এবং দ্বিতীয় ম্যাচে ৭৭ রানে হারায় সাকিব বাহিনী।

এবার হোয়াইটওয়াশের মিশনে শুক্রবার দুপুর ২টায় আইরিশদের বিপক্ষে মাঠে নামছে টাইগাররা। ২০১০ সালে আইরিশদের আরেকবার হোয়াইটওয়াশ করেছিল বাংলাদেশ। শুক্রবার জিতলেই এই প্রথম টানা দুটি সিরিজে প্রতিপক্ষকে হোয়াইটওয়াশ করবে টাইগাররা।

আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ থেকে শুরু করে টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুটি ম্যাচে রেকর্ডের পর রেকর্ড গড়েছে টাইগাররা। প্রথম টি-টোয়েন্টি ম্যাচ বাধাগ্রস্ত হয় বৃষ্টিতে। তারপরও ২২ রানের জয় পেতে সমস্যা হয়নি সাকিব বাহিনীর। দ্বিতীয় টি-টোয়েন্টি ছিল রেকর্ডময়। ম্যাচটি ছিল সাকিব, লিটন ও তাসকিনের। দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচেও বৃষ্টি বাধা হয়। ১৭ ওভারে ৩ উইকেটে ২০২ রান করে বাংলাদেশ। আয়ারল্যান্ডের ইনিংস থেমে যায় ৭৭ রান আগে, ৯ উইকেটে ১২৫ রানে। ম্যাচে দুই ওপেনার লিটন ও রনি তালুকদার ৯.২ ওভারে ১২৪ রানের ভিত দেন। যে কোনো দলের বিপক্ষে টাইগারদের যা সর্বোচ্চ রানের রেকর্ড।

আগের রেকর্ড ছির ১০২ রান, মোহাম্মদ নাঈম ও সৌম্য সরকারের জিম্বাবুয়ের বিপক্ষে। লিটন ৪১ বলে ১০ চার ও ৩ ছক্কায় ৮৩ রান করেন। হাফসেঞ্চুরির ইনিংস খেলেন মাত্র ১৮ বলে। যা বাংলাদেশের দ্রুততম হাফসেঞ্চুরির রেকর্ড। আগের রেকর্ডটি ছিল মোহাম্মদ আশরাফুলের, ২০ বলে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২০০৭ সালে। সাকিব ৫ উইকেট নিয়ে এখন টি-২০ ক্রিকেটে সর্বোচ্চ উইকেট শিকারি। তিনি ১৩৬ উইকেট নিয়ে টপকে গেছেন টিম সাউদিকে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর